গল্পে গল্পে অণুজীব আবিষ্কার

৳ 210৳ 250

You Save: ৳ 40 (16%)

আমি পদার্থবিজ্ঞানের ছাত্র। পদার্থবিজ্ঞান যেভাবে বিশ্বব্রহ্মাণ্ডের রহস্য উন্মোচন করছে, আমার কাছে সেটি মাঝেমধ্যেই রীতিমতো অবিশ্বাস্য মনে হয়। আমার ধারণা, ভবিষ্যতের বিজ্ঞানের জগৎটি ঠিক একই রকমভাবে জীববিজ্ঞানের একটি রহস্যময় জগৎ হবে। সেই রহস্যময় জগৎটিতে উঁকি দিয়ে দেখার জন্য সঞ্জয় মুখার্জী গল্পে গল্পে অণুজীব আবিষ্কার নামে চমৎকার একটি বই লিখেছে। গল্পের ছলে অণুজীবকে নিয়ে লেখা বই, যেখানে শুধু অণুজীব নয় তার সঙ্গে সঙ্গে বিজ্ঞানীদের কাহিনি, চিকিৎসাবিজ্ঞানের ইতিহাস—সবকিছু আছে। সঞ্জয় মুখার্জী একটি বিশ্ববিদ্যালয়ের অণুজীববিজ্ঞানের শিক্ষক। তাই এ বিষয়গুলো তার একেবারে নিজের বিষয়। তাই সে বইটি লিখেছে খুবই সাবলীল ভঙ্গিতে, সহজ ভাষায়। কম বয়সীদের জন্য লেখা বই, কিন্তু আমি যেহেতু আগ্রহ নিয়ে পড়েছি, আমার ধারণা, সবাই এ বইটি পড়ে আনন্দ পাবে।
এটি এই তরুণ লেখকের প্রথম বই। আমরা আগ্রহ নিয়ে তার পরবর্তী বইগুলোর জন্য অপেক্ষা করে থাকব।

মুহম্মদ জাফর ইকবাল
৩০ অক্টোবর, ২০১৮
ডারহাম, যুক্তরাজ্য

Book Info
Title গল্পে গল্পে অণুজীব আবিষ্কার
Author সঞ্জয় মুখার্জী
Publisher আদর্শ
ISBN 978-984-8040-18-8
Edition ১ম প্রকাশ ২০১৯
Number of Pages 94
Country বাংলাদেশ
Language বাংলা

সঞ্জয় মুখার্জীর জন্ম ১৬ আগস্ট, ১৯৮৯, রংপুরে। শৈশব কেটেছে ঢাকায়, কৈশোর রংপুরে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অণুজীববিজ্ঞান বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করে কর্মজীবন শুরু করেন আন্তর্জাতিক উদরাময় গবেষণাপ্রতিষ্ঠান, বাংলাদেশে (আইসিডিডিআর,বি)। ছাত্রাবস্থা থেকেই শিক্ষকতার প্রতি প্রবল আকর্ষণের কারণে পরে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অণুজীববিজ্ঞান বিভাগে শিক্ষক হিসেবে যোগ দেন। বর্তমানে সেখানেই শিক্ষকতা করছেন।
ভালোবাসেন শিখতে, শেখাতে, লিখতে, বাঁশি বাজাতে আর খেলাধুলা করতে। অনেক স্বপ্ন রয়েছে তার। স্বপ্নগুলো লালন করে চলেছেন, একদিন ডানা মেলে আকাশে উড়িয়ে দেবেন বলে।

ই-মেইল: [email protected]
ওয়েবসাইট: sanjoymukharjee.comy

Customer Reviews

There are no reviews yet.

Be the first to review “গল্পে গল্পে অণুজীব আবিষ্কার”

Your email address will not be published.