প্যারাময় লাইফের প্যারাসিটামল

৳ 220৳ 260

You Save: ৳ 40 (15%)

আমাদের তরুণ প্রজন্মের একটা বড় অংশ জীবনের একটা পর্যায়ে এসে হতাশ হয়ে পড়ে। কী করা উচিত, কীভাবে করা উচিত, সেটা নিয়ে তারা বিভ্রান্ত অবস্থায় থাকে। হতাশা থেকে জন্ম নেয় অনীহা, অনীহা থেকে ব্যর্থতা, আর ব্যর্থতা থেকে আবার হতাশা—এই ব্যর্থতার দুষ্টচক্রে আবর্তিত মানুষগুলোর বৃত্তকে ভাঙার জন্য নিরলস চেষ্টা করে চলেছেন ঝংকার মাহবুব। তার প্যারাময় লাইফের প্যারাসিটামল এমন আরেকটি প্রয়াস।
পুরো বইয়ে লেখক যেন তার কথা খুব কাছের কোনো ছোট ভাই বা বোনকে বলছেন। বইয়ে পাঠকের প্রতি সম্বোধনটাই বেশ চমকপ্রদ—একেবারেই কথ্য ভাষায়। দারুণ সব টুলস রয়েছে বইটিতে, যেগুলো নিজেকে যাচাই করার জন্য দারুণ সহায়ক হবে। অ্যাটেনশন চুরি হয়ে যাচ্ছে কি না সেই মিটার, সারা দিন কীভাবে কাটানো উচিত তার ঘণ্টাওয়ারি নকশা, জীবন, জীবনের যাচাইয়ে সূর্য আর মেঘের হিসাব, জীবনটা গঠনমূলক কাজে ব্যয় হচ্ছে নাকি হারিয়ে যাচ্ছে, তার হিসাব—এগুলো পাঠকের সঙ্গে বইটিকে আরও গভীরভাবে যুক্ত করে।
পৃষ্ঠাসংখ্যা দিয়ে এই বইয়ের বিস্তৃতি বোঝা যায় না। বইটি বহু তরুণকে অনুপ্রাণিত করুক, সেই শুভকামনা রইল।

চমক হাসান
গণিতপ্রেমী ও
R&D Engineer, Boston Scientific
California, USA

 

Book Info
Title প্যারাময় লাইফের প্যারাসিটামল
Author ঝংকার মাহবুব
Publisher আদর্শ
ISBN 978-984-8040-26-3
Edition ১ম প্রকাশ ২০১৯
Number of Pages 124
Country বাংলাদেশ
Language বাংলা

অর্ধদশক ধরে সিরিয়াসলি লেখালেখি করে নিজেকে অতুলনীয় করে তুলেছেন ঝংকার মাহবুব।
লেখক বুদ্ধি করে বলেন, অতুলনীয়। যাতে অন্য কেউ তুলনা করতে না আসে। সেই একই সুরে ক্লোজআপ-মার্কা হাসি দিয়ে দাবি করেন, তিনি খেলাধুলার ফার্স্ট বয়। পরে এক সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি থেকে জানা যায়, কাজিনদের সাথে কুতকুত খেলায় উনি নিয়মিতই লাস্ট হতেন। তবে কাজিনদের মধ্যে উনি ছাড়া আর কোনো ছেলে না থাকায় টেকনিক্যালি তিনিই ফার্স্ট বয়।
মাঝবেলায় এসে খেলাধুলার ফার্স্ট বয় হওয়ার প্যারা না থাকায় বুয়েটের IPE ডিপার্টমেন্টের ইতিহাসে প্রথম জিপিএ ৪.০০-এর মধ্যে ৪.০০ পান। বুয়েট থেকে পাস করার পর ৩ বছর স্টার্টআপ করে, নর্থ ড্যাকোটা স্টেট ইউনিভার্সিটি থেকে কম্পিউটার সায়েন্সে মাস্টার্সও করেন। বর্তমানে স্ত্রী কারিনা ইসলামের চাকরিকে অজুহাত হিসেবে কাজে লাগিয়ে টেক্সাসের ডালাস শহরে বসে শিকাগোর নিলসেন কোম্পানিতে রিমোটলি সিনিয়র ওয়েব ডেভেলপার হিসেবে কামলা খাটেন।

Customer Reviews

There are no reviews yet.

Be the first to review “প্যারাময় লাইফের প্যারাসিটামল”

Your email address will not be published.

Frequently Bought Together

500 টাকার বই অর্ডারে 15% অতিরিক্ত ডিসকাউন্ট