বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন

৳ 390৳ 460

You Save: ৳ 70 (15%)

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক দর্শন অনুকরণ করে, বঙ্গবন্ধুকে আদর্শ মনে করে পৃথিবীর অনেক নির্যাতিত-নিপীড়িত জনগোষ্ঠী তাদের ন্যায্য অধিকারের জন্য সংগ্রাম করে চলছেন। তাদের কাছে একটি আদর্শের নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
শেখ মুজিবকে যদি কেউ মনে করেন তিনি শুধু শেখ হাসিনা ও শেখ রেহানার বাবা, এটা ভুল। যদি আওয়ামী লীগ মনে করে তিনি তাদের নেতা, তাদেরই সম্পদ, এটাও ভুল। বঙ্গবন্ধু আজ বাংলার প্রতিটি মানুষের হৃদয়ের ধন। যেখানে বাংলা ভাষা আছে, বাঙালির বসবাস আছে, সেখানে তাকে সীমাবদ্ধ রাখার সুযোগ নেই।
‘বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন’ গ্রন্থটিতে বঙ্গবন্ধুকে নিয়ে লিখেছেন শওকত ওসমান, কবীর চৌধুরী, সরদার ফজলুল করিম, আনিসুজ্জামান, আবদুল গাফ্‌ফার চৌধুরী, তোফায়েল আহমেদ, বিচারপতি কে এম সোবহান, আ আ ম স আরেফিন সিদ্দিক, শাহরিয়ার কবির, শামসুজ্জামান খানসহ বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী দেশের শীর্ষস্থানীয় বুদ্ধিজীবীরা। বঙ্গবন্ধুর বহু বিকিরিত জীবনের প্রায় সবগুলো রশ্মিই কমবেশি এ গ্রন্থের বিভিন্ন লেখায় উঠে এসেছে। বঙ্গবন্ধুকে জানতে, বুঝতে ও তার আদর্শে অনুপ্রাণিত হতে এ গ্রন্থটি পাঠককে উদ্বুদ্ধ করবে বলে আমাদের বিশ্বাস।

Book Info
Title বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন
Author কে এম গোলাম দস্তগরি
Publisher আদর্শ
ISBN 978-984-8040-49-2
Edition 1st Published, 2012
Number of Pages 240
Country বাংলাদেশ
Language বাংলা

কে এম গোলাম দস্তগীরের জন্ম ভোলার চরফ্যাশনে। বাবা কাজী কাঞ্চন আহমেদ ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত সৈনিক। মহান মুক্তিযুদ্ধে বীরচিত অবদানের জন্য কাজী কাঞ্চন আহমেদ পেয়েছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জয়পদক, সমরপদক, সংবিধানপদক ও রণতারকাপদক। মা নুরজাহান বেগম গৃহিণী।
শশীভূষণ মাধ্যমিক বিদ্যালয় ও চরফ্যাশন মহাবিদ্যালয় থেকে পড়াশোনা শেষ করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে দর্শনে বিএ অনার্স ও এমএ করেন।
ছোটবেলা থেকেই তার প্রিয় জগৎ বই আর লেখালেখি। ঘুরে বেড়াতে পছন্দ করেন। সমুদ্র আর পাহাড় ভীষণ প্রিয়। সম্পাদনা করেছেন ‘প্রজন্মের চিহ্ন ও মাসিক পল্লীচিত্র’। তিনি জাতীয় ইউনেসকো ক্লাব অ্যাসোসিয়েশনের সদস্য। একজন সফল উপস্থাপক। প্রকৃতিপ্রেমে অন্ধ দস্তগীর ভালোবাসেন প্রকৃতির নানা রূপ। ছোটবেলার স্মৃতির আল বেয়ে হেঁটে বেড়াতেই তার সুখ।

Customer Reviews

There are no reviews yet.

Be the first to review “বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শন”

Your email address will not be published.