ব্যক্তিগত বসন্তদিন

৳ 205৳ 240

You Save: ৳ 35 (15%)

‘ব্যক্তিগত বসন্তদিন’ বই হিসেবে প্রকাশিত হওয়ার আগেই মাহবুব মোর্শেদের গল্প সমঝদার ও সহৃদয় পাঠকের নজর কেড়েছিল। ২০০৬ সালে প্রকাশিত হওয়ার পর বইটি নানা সময়ে, নানা কারণে আলোচনায় থেকেছে। দীর্ঘ সময়ের পরিক্রমায় লেখক বদলে ফেলেছেন লিখনভঙ্গিমা ও বিষয়বস্তু। তবু অনেক পাঠকের স্মৃতিতে আজও ব্যক্তিগত বসন্তদিন আলাদা আদর নিয়ে টিকে আছে। এ বইয়ের দ্বিতীয় প্রকাশ সেই পাঠকদের উদ্দেশে, যারা প্রথম প্রকাশের পর বইটি সংগ্রহ করতে চেয়েও পারেননি। আপাত এক দুষ্প্রাপ্যতার সুযোগ নিয়ে দ্বিতীয়বার নতুন আঙ্গিকে প্রকাশিত হলো বইটি। পুরোনো পাঠকদের পাশাপাশি নতুন পাঠকের সমাদরে হয়তো গল্পগুলো আবার জেগে উঠবে।

Book Info
Title ব্যক্তিগত বসন্তদিন
Author মাহবুব মোর্শেদ
Publisher আদর্শ
ISBN 978-984-8040-71-3
Edition ১ম প্রকাশ ২০২০
Number of Pages 119
Country বাংলাদেশ
Language বাংলা

মাহবুব মোর্শেদ
সম্পর্ক ও যাপনে ফেসবুক-টেকনোলজির গভীর অভিঘাত নিয়ে রচিত উপন্যাস— ‘ফেস বাই ফেস’ চমকে দিয়েছিল পাঠককে। তৃতীয় উপন্যাস ‘তোমারে চিনি না আমি’ একটি প্রজন্মের তরুণদের দাঁড় করিয়ে দিয়েছে ব্যক্তিগত ও গোপন আয়নার সামনে। ‘ব্যক্তিগত বসন্তদিন’ ও ‘দেহ’ গ্রন্থের গল্পগুলোতে পাঠক খুঁজে পেয়েছেন অতিপরিচিত পরিপার্শ্বের নবআবিষ্কৃত বিবরণ। পরিচিত ঘটনাবলী মাহবুব মোর্শেদের গল্পে আসে নতুন আবিষ্কার, চমক আর বুননে সজ্জিত হয়ে। স্বতঃস্ফূর্ত ভাষা বুনে দেয় রহস্যময় সংযোগ। তার স্টোরিটেলিং সব সময়ই আকর্ষক, স্বাগত জানানোর জন্য প্রস্তুত। গদ্য সরল, কিন্তু দ্ব্যর্থকতায় ভরপুর—ইশারা আর পরিহাসে ঠাসা। তার কবিতা লিপ্সা, আকাঙ্ক্ষা, তাড়না ও প্রেমের আরেক উন্মীলন।
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন প্রত্নতত্ত্ব নিয়ে। পেশা সাংবাদিকতা। শৈশব-কৈশোর কেটেছে উত্তরের রংপুর, দিনাজপুর, পঞ্চগড়, গাইবান্ধা ও দক্ষিণ-পশ্চিমের কুষ্টিয়ায়। এক সময় বিচিত্র বিষয়ে লিখতেন ব্লগে। এখন ফেসবুকে লেখেন নানা বিষয়ে ছোট ছোট কথা।
প্রকাশিত বই
ফেস বাই ফেস, উপন্যাস, ২০১০
দেহ, গল্পগ্রন্থ, ২০১১
অর্ধেক জাগ্রত রেখে, নভেলা, ২০১৩
গুরু ও চণ্ডাল, স্মৃতিগ্রন্থ, ২০১৩
তোমারে চিনি না আমি, উপন্যাস, ২০১৮
অরব বসন্ত, কবিতা, ২০২০
ফেসবুক প্রোফাইল
https://www.facebook.com/tomorshed

Customer Reviews

There are no reviews yet.

Be the first to review “ব্যক্তিগত বসন্তদিন”

Your email address will not be published.