চরের মাস্টার কম্পিউটার ইঞ্জিনিয়ার

৳ 204৳ 240

You Save: ৳ 36 (15%)

Book Info
Title চরের মাস্টার কম্পিউটার ইঞ্জিনিয়ার
Author রাহিতুল ইসলাম
Publisher আদর্শ
ISBN 978-984-8040-86-7
Edition 1st Published, 2020
Number of Pages 111
Country বাংলাদেশ
Language বাংলা

বাংলাদেশের গ্রামগুলো ক্রমাগত হারিয়ে যাচ্ছে। হারিয়ে যাচ্ছে তাদের ঐতিহ্য আর সেই সঙ্গে গ্রামের মেধাবী তরুণরা চলে যাচ্ছে শহরে। প্রত্যন্ত অঞ্চলের মানুষ থেকে যাচ্ছে অন্ধকারে। প্রযুক্তির এই ক্রমবর্ধমান সময়েও এগোচ্ছে না গ্রামগুলো। কিন্তু অনেক প্রতিকূলতা আর বাধা–বিপত্তির মধ্যেও কিছু ব্যতিক্রমী দৃষ্টান্ত বদলে দেয় সমাজকে, বদলে দেয় আমাদের গতানুগতিক দৃষ্টিভঙ্গি। রাহিতুল ইসলামের ‘চরের মাস্টার কম্পিউটার ইঞ্জিনিয়ার’ বইটি তেমনই একটি দৃষ্টান্ত। একজন তরুণের একটি সিদ্ধান্ত শুধু তার নিজের জীবনই বদলে দেয়নি, বদলে দিয়েছে পুরো একটি চরকে।
বর্তমান সময়ে এমন একটি বই তরুণদের জন্য ভীষণ অনুপ্রেরণাদায়ক। আমি বিশ্বাস করি, বাংলাদেশের গ্রাম আধুনিক হলে, বদলে যাবে পুরো দেশের চিত্র। আমরা যে ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন দেখি, তা পাবে বাস্তবতার ছোঁয়া। এ বইটি আমাদের তরুণ সমাজকে সেই স্বপ্নপূরণের সাহস জোগাবে। রাহিতুল ইসলামের আগের বইগুলো, যেমন— আউটসোর্সিং ও ভালোবাসার গল্প, কেমন আছে ফ্রিল্যান্সার নাদিয়া—যতটা সাড়া ফেলেছিল পাঠকের মধ্যে, আমার ধারণা ‘চরের মাস্টার কম্পিউটার ইঞ্জিনিয়ার’ এর চেয়ে বেশিসংখ্যক পাঠকের মনে দাগ কাটবে। এই গল্পের চরিত্রগুলো হয়ে উঠবে সবার জন্য অনুপ্রেরণা ও অনুসরণীয়।
মুনির হাসান
সাধারণ সম্পাদক, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের (বিডিএসএন) ও
যুব কর্মসূচি সমন্বয়ক, দৈনিক প্রথম আলো।
রাইটার্স ইনফো

রাহিতুল ইসলাম

রাহিতুল ইসলামRahitul Islam একজন বাংলাদেশী তথ্য প্রযুক্তি সাংবাদিক, লেখক ও নাট্যকার। বর্তমানে তিনি দেশের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি খাতে কর্মরত গণমাধ্যমকর্মীদের সংগঠন বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরামের (বিআইজেএফ) নির্বাহী সদস্য হিসাবে দায়িত্ব পালন করছেন। ফ্রিল্যান্সিং পেশার সত্য ঘটনা নিয়ে তাঁর লেখা আউটসোর্সিং ও ভালোবাসার গল্প বইটি বেশ জনপ্রিয়। বাংলা ভাষার পাশাপাশি বইটি ফিলিপাইন থেকে ইংরেজি ভাষায় প্রকাশিত হয়েছে।