ইসলামে চিন্তার উদারতা

৳ 229৳ 270

You Save: ৳ 41 (15%)

জীবনঘনিষ্ঠ প্রায় ১০০ বিষয় এই গ্রন্থে স্থান পেয়েছে। এর বৈচিত্র্যময় বিষয়-আশয় আমাদেরকে উদারভাবে ভাবতে শেখাবে। সমাজের নানা বিশ্বাস বিধান ও সংস্কৃতির বিপরীতমুখী অবস্থান বহুরৈখিক প্রতিভা হুমায়ুন আইয়ুবকে তাড়া করেছে বারবার। সমাধানে তিনি চষে বেড়িয়েছেন কুরআন-সুন্নার পথ-প্রান্তর। সঙ্গে নবী-সাহাবিদের জীবন চরিতও। ইসলামে স্বাধীনতা ও দেশপ্রেম, মতপ্রকাশের স্বাধীনতা, চিন্তার উদারতা, পরধর্মে শ্রদ্ধা এবং সংলাপ-সম্প্রীতির ভাবনা-চিন্তাও চিত্রায়িত হয়েছে এ গ্রন্থে। এতে জীবনঘনিষ্ঠ অনেক মধুর তর্কও জায়গা পেয়েছে। আজান হলে মেয়েরা মাথা ঢাকে কেন? থাকার ঘরে কুকুর মায়ের জায়গায় বৃদ্ধাশ্রম! বই চুরি করলেও কি গুনাহ হবে? ধর্ম নারীর শত্রু হলে বন্ধু হবে কে? জাকির নায়েকের চোখে সানিয়া মির্জার ছোট পোশাক থেকে শুরু করে ফেসবুকে নকল আইডি ইসলাম সমর্থন করে কি? ইত্যাদির মতো অভিনব সব বিষয় পাঠককে নতুন ভাবনায় ডুবিয়ে রাখবে।

Book Info
Title ইসলামে চিন্তার উদারতা
Author হুমায়ুন আইয়ুব
Publisher আদর্শ
ISBN 8875902
Edition ১ম প্রকাশ ২০১৬
Number of Pages 141
Country বাংলাদেশ
Language বাংলা

হুমায়ুন আইয়ুব
জন্ম: ১৫ এপ্রিল, ১৯৮৬
হিলচিয়া, বাজিতপুর, কিশোরগঞ্জ।
বাবা: আইয়ুব আলী
মা: রওশন আরা।

সাহিত্য সংগঠন শীলন বাংলাদেশের সাবলীল তরুণ হুমায়ুন আইয়ুব। ২০০৫-এ ছড়ার মাধ্যমে লেখালেখির হাতেখড়ি হলেও ঋদ্ধ হয়েছেন গদ্যে।
প্রকাশিত হয়েছে শিশুসাহিত্যের চারটি গ্রন্থ : ছোটদের আল্লামা ইসহাক ফরিদী (২০০৭), ফুলপাখিদের নবী (২০১০), ছোটদের হজরত আবদুল কাদের জিলানি রহ. (২০১৪), ছোটদের হজরত হজরত শাহজালাল রহ. (২০১৪)। এছাড়াও অনুবাদ করেছেন চাঁদের ঘোষণা (২০১২)।
সম্পাদনা করেছেন মাসিক কাবারপথে, মাসিক রাহমানী পয়গাম। মিডিয়া পরিচালক হিসাবে কর্মরত ছিলেন বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড (বেফাক)-এ।
বর্তমানে কাজ করছেন নাঈমুল ইসলাম খান সম্পাদিত দৈনিক আমাদের অর্থনীতি ও আমাদের সময় ডট কম-এ। সম্পাদনা করছেন মাসিক ম্যাগাজিন ইসলামি চিন্তার কাগজ।
তরুণ আলেম হুমায়ুন আইয়ুব ঢাকার মুগদায় জামিয়াতুস সালাম মাদরাসার প্রিন্সিপাল।

Customer Reviews

There are no reviews yet.

Be the first to review “ইসলামে চিন্তার উদারতা”

Your email address will not be published.