নিউট্রিশন প্রোগ্রামিং: স্বাস্থ্য, পুষ্টি, ডায়েট

৳ 255৳ 300

You Save: ৳ 45 (15%)

আমাদের সুস্থ থাকা আর অসুস্থ হবার পিছনে সবচেয়ে বড় ভূমিকা যদি কিছুর থাকে তবে সেটা হল সঠিক খাদ্যাভ্যাস এবং পুষ্টির। এরকম গুরুত্বপূর্ণ একটা বিষয়ে আমরা কতটা জ্ঞান রাখি? খাবার কেনার সময় বা রেস্টুরেন্টে খাওয়ার সময় কখনো কি ভেবে দেখি খাবারটির পুষ্টিগুণ কী?
আমরা সচেতন হই ক্ষতি হবার পর— শুরু করি ডায়েট আর ওয়ার্কআউট। তবে বেশিরভাগ মানুষই শুরু করি ভুলভাবে। কিন্তু পরিশ্রম তখনই ফল আনবে যখন তা সঠিক পথে হবে।
অনেকে হয়ত অনেক চেষ্টা করেছেন এবং ব্যর্থও হয়েছেন। অনেক পরিশ্রম করছেন, ঘণ্টার পর ঘণ্টা ওয়ার্কআউট করছেন, পছন্দের সব খাবার ছেড়ে দিয়েছেন, কিন্তু কোনো ফলাফল আসছে না। হয়তো সাময়িক কিছু ফল পাচ্ছেন, কিন্তু আবার যেই-সেই।
অনেকে আবার বিভিন্ন ম্যাজিকাল প্রোডাক্ট বা পদ্ধতির কথা শুনেছেন। তারপর সেখানে মূল্যবান সময় আর টাকা নষ্ট করছেন আর বছরের পর নিজের শরীরের ক্ষতি করে চলেছেন। বর্তমান বইটিতে নিউট্রিশন বা পুষ্টি বিষয়ক পরামর্শ, নির্দেশনা এবং নতুন অনেক তথ্য রয়েছে যা হয়তো পাঠক আগে জানতেন না। নিউট্রিশন প্রোগ্রামিং বইটি ঠিকমত অনুসরণ করলে পাঠক পুষ্টি বিষয়ক অনেক সমস্যার সমাধান খুঁজে পাবেন।

Book Info
Title নিউট্রিশন প্রোগ্রামিং: স্বাস্থ্য, পুষ্টি, ডায়েট
Author সাজেদুর রহমান
Publisher আদর্শ
ISBN 978-984-9266-32-7
Edition ১ম প্রকাশ ২০১৮
Number of Pages 159
Country বাংলাদেশ
Language বাংলা

সাজেদুর রহমান। জন্ম ৬ জানুয়ারি ১৯৯৫, চাঁপাইনবাবগঞ্জ জেলার রহনপুর গ্রামে। বাবা আব্দুস সামাদ বিশ্বাস, মা আঞ্জুমানয়ারা বেগম। বর্তমানে রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্সে পড়াশোনা করছেন। ছোটবেলা থেকে মোটাসোটা গড়নের ছিলেন। নিজেকে ফিট করতে গিয়ে নিউট্রিশনের প্রেমে পড়ে যান। যুক্তরাষ্ট্রের ইন্টারন্যাশনাল স্পোর্টস সায়েন্স অ্যাসোসিয়েশন (ISSA) থেকে ফিটনেস নিউট্রিশনের ওপর কোর্স করেছেন। পড়াশোনার পাশাপাশি বর্তমানে অনলাইন নিউট্রিশন কোচ হিসেবে কাজ করছেন। নিজের মধ্যেই জ্ঞান সীমাবদ্ধ না রেখে সবাইকে ব্লগ আর ভিডিও তৈরি করে জানানো শুরু করেন। ২০১৬ সালের ডিসেম্বর থেকে ইউটিউবে নিউট্রিশন নিয়ে বাংলায় সহজবোধ্য করে বিভিন্ন ভিডিও আপলোড করা শুরু করেন। বর্তমানে ৪০-এর অধিক ভিডিও রয়েছে চ্যানেলটিতে।
স্বাস্থ্যসচেতনতাকে সাধারণ মানুষকে আরো স্বাস্থ্যসচেতন করতে তিনি ‘লুজ টু গেইন’ নামে একটি অনলাইন প্রতিষ্ঠান পরিচালনা করছেন। প্রতিষ্ঠানটি তার গ্রাহককে www.loosetogainbd.com ওয়েবসাইটের মাধ্যমে স্বাস্থ্য পরামর্শ দিয়ে আসছে। আর ‘লুজ টু গেইন’ নামক ফেসবুক গ্রুপে রয়েছে উন্মুক্ত আলোচনা।
লেখক গান শুনতে, গাইতে, গিটার বাজাতে, ছবি তুলতে, নতুন কিছু শিখতে এবং শেখাতে ভালোবাসেন।

যোগাযোগ
ই-মেইল : [email protected]
ফেসবুক : fb.com/sajedur007
ইউটিউব : youtube.com/c/SajedurRahman
ওয়েবসাইট : www.sajed.me

 

Customer Reviews

There are no reviews yet.

Be the first to review “নিউট্রিশন প্রোগ্রামিং: স্বাস্থ্য, পুষ্টি, ডায়েট”

Your email address will not be published.

Frequently Bought Together

500 টাকার বই অর্ডারে 15% অতিরিক্ত ডিসকাউন্ট