দ্য বেস্ট ওয়ার স্টোরিজ

৳ 450৳ 600

You Save: ৳ 150 (25%)

যুদ্ধ অশুভ, অপ্রিয় আর বিধ্বংসী হলেও, যুদ্ধ অনিবার্য এক বাস্তবতা, আর অমোঘ এক ভবিতব্য। মানুষ বরাবরই যুদ্ধকে না বলেছে, অথচ যুদ্ধ এড়ানো যায়নি। যুদ্ধ বারবার ফিরে আসে আর ইতিহাসের গতিপথ পাল্টে দিয়ে যায়। হয়তো সে কারণেই যুদ্ধের প্রতি আমাদের কৌতূহল আর আগ্রহ এতটাই সহজাত।
অথচ যুদ্ধ মানে কিন্তু স্রেফ লড়াই আর বীরত্বের গল্পই নয়। যুদ্ধ মানে সেনা দলের দ্বৈরথের পাশাপাশি প্রিয়জন হারানোর কান্না, নিঃস্বদের হাহাকার, যুদ্ধবন্দীর গ্লানি আর বিজেতাদের গল্প। ‘দ্য বেস্ট ওয়ার স্টোরিজ’ তেমনি কিছু লড়াই আর লড়াইয়ের বাইরের গল্প নিয়ে গড়া সংকলন। বিশ্বখ্যাত লেখকদের চোখে যুদ্ধের ভয়াবহতা আর নৃশংশতাকে অবলোকন, আর তাদের জবানিতে যুদ্ধের ‘টার্ন আর টুইস্ট’-এর মনোমুগ্ধকর বয়ান।

Book Info
Title দ্য বেস্ট ওয়ার স্টোরিজ
Author মেজর মোঃ দেলোয়ার হোসেন (ডেল এইচ খান)
Publisher আদর্শ
ISBN 978-984-8040-37-9
Edition ১ম প্রকাশ ২০২০
Number of Pages 327
Country বাংলাদেশ
Language বাংলা

মেজর মোঃ দেলোয়ার হোসেন, এসপিপি, পিএসসি (অবঃ): জন্ম ২৯ নভেম্বর ১৯৭৯, ঢাকা। ২০০০ সালে সেনাবাহিনীতে যোগ দেন। ডিফেন্স সার্ভিসেস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজের গ্র্যাজুয়েট। আধুনিক দৃষ্টিকোণে সানজুর দ্য আর্ট অব ওয়ার বইয়ের জন্য সেনাপারদর্শিতা পদক পান। হিস্ট্রিক্যাল ফিকশন লেখেন। নিয়মিত লেখালেখি করেন বিভিন্ন সামরিক জার্নালে। তার রচিত ও সম্পাদিত উল্লেখযোগ্য গ্রন্থ: বাংলাদেশের বীরগাথা, মহাবীর খালিদ বিন ওয়ালিদ-এর ইয়ারমুকের যুদ্ধ, জাগো, রোহিঙ্গা রঙ্গ, তোমাকেই খুঁজছে সেনাবাহিনী, শান্তিরক্ষী ও মেজর সাহেবের অষ্টব্যাঞ্জন।

Customer Reviews

There are no reviews yet.

Be the first to review “দ্য বেস্ট ওয়ার স্টোরিজ”

Your email address will not be published. Required fields are marked *