সাদা খাম

৳ 187৳ 220

You Save: ৳ 33 (15%)

ভোরের আলো ফোটার পর একে একে সবাই দেখল দৃশ্যটা। মনীশ ঘোষের বাড়ি। হাট করা সদর দরজা, জনমানবশূন্য। ধীরে ধীরে ছড়িয়ে পড়ল খবরটা— মনীশ ঘোষ দেশ ত্যাগ করেছেন। কাউকে কিছু না জানিয়ে পরিবার নিয়ে দেশান্তরি হয়েছেন। কিন্তু কেন? সবাইকে নিয়ে মিলেমিশে থাকাই যার স্বভাব, এভাবেই তো বছরের পর বছর পার করেছেন তিনি। তাহলে কী এমন অভিমান যে যাদের এত ভালোবাসলেন যাওয়ার সময় তারা জানতেও পারল না!
পরিবারের অমতে কুমুকে বিয়ে করেছিল বলে নিজেকে দূরে সরিয়ে নিয়েছিল সিদ্ধার্থ। বিদেশে পাড়ি জমালেও পরিবার থেকে বিচ্ছিন্ন থাকার কষ্ট তাড়িয়ে বেড়াত তাকে। বাবার দেশ ছাড়ার কারণ হিসেবে অন্যদের মতো একসময় নিজেকেই দোষী ভাবতে শুরু করল সে। কিন্তু কী ছিল আসল কারণ? নানা ঘটনার মধ্য দিয়ে সামনে এল সেই সত্যিটা। একটা চিঠি অমূল্য হয়ে উঠল সিদ্ধার্থের কাছে।
এমনই জীবনের প্রেম, ভালোবাসা, সম্পর্ক আর অভিমানের এক অনবদ্য উপন্যাস সাদা খাম।

Book Info
Title সাদা খাম
Author সাফিনাজ সুলতানা
Publisher আদর্শ
ISBN 978-984-95324-5-3
Edition 1st Published, 2021
Number of Pages 120
Country বাংলাদেশ
Language বাংলা

 


জন্ম ১৯৮২ সালে, গাইবান্ধায়। সেখানেই উচ্চমাধ্যমিক পর্যন্ত লেখাপড়া। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলায় এমএ।
উৎসবপ্রিয়। কোনো উৎসব ঘিরে যখন মানুষ একত্র হয়, সবার প্রাণে প্রাণ মেলাতে ভালোবাসেন। মনে মনে সে আনন্দ উপভোগ করেন। সবুজ পছন্দের রং বলে প্রকৃতি তার এত প্রিয়। প্রকৃতির ঔদার্যে প্রতিনিয়ত মুগ্ধ হন তিনি।
‘সাদা খাম’ লেখকের দ্বিতীয় উপন্যাস। প্রথম উপন্যাস ‘দীঘল জলে নিমগ্নতা’ প্রকাশ হয় ২০২০ বইমেলায়। প্রথম গল্পগ্রন্থ: ‘সুতপার হাই হিল’ প্রকাশিত হয় ২০১৮ বইমেলায়।

Customer Reviews

There are no reviews yet.

Be the first to review “সাদা খাম”

Your email address will not be published.