বিক্রয়কর্মীর দিনরাত

৳ 170৳ 200

You Save: ৳ 30 (15%)

চাকরিজীবন একসঙ্গেই শুরু করেছেন, তবুও একজন চাকরিতে বেশ এগিয়ে গিয়েছেন আর আরেকজন পিছিয়ে আছেন। স্কুলে তুলনামূলক কম ভালো রেজাল্ট করা শিক্ষার্থী আজ খুব ভালো এক কোম্পানিতে কাজ করছেন। রুগ্্ণ স্বাস্থ্যের বন্ধুটা আজ সামরিক বাহিনীর চৌকশ অফিসার হয়ে গেছেন। দুই সহকর্মীই একই মানের হওয়ার পর একজন বড় দায়িত্ব পাচ্ছেন আরেকজন পাচ্ছেন না। এমন অজস্র ঘটনা আমাদের চারদিকে ঘটছে। আমরা হয়তো নিজেদের ব্যর্থতা ঢাকতে কখনো ভাগ্যের দোষ দিই। আবার কখনো অপরজনের চরিত্র হননের চেষ্টা করি। তবুও ভেবে দেখি না তার সফলতার পেছনের কারণটি কী।
এই বইয়ে সফলতা বা উন্নতির কোনো জাদুমন্ত্র বলা হয়নি। বড় বড় মনীষীর বাণী দিয়েও ভরা হয়নি। শুধু খুব কাছ থেকে দেখা কিছু ঘটনা বলা হয়েছে সহজ ভাষায়। এগুলোই হয়তো চিন্তার খোরাক দেবে। নতুনভাবে ভাবনার উৎসাহ দেবে। তা সে আপনি চাকরিজীবনের যে স্তরেই থাকুন না কেন। হয়তো দীর্ঘদিন কাজ করে আসার পর আজ নতুনভাবে কাজ করার কোনো আইডিয়া পেয়ে যাবেন।
আপনাদের জন্য শুভকামনা থাকল।

Book Info
Title বিক্রয়কর্মীর দিনরাত
Author মুহিব আহমেদ
Publisher আদর্শ
ISBN 978-984-95324-6-0
Edition 1st Published, 2021
Number of Pages 80
Country বাংলাদেশ
Language বাংলা

জন্ম রাঙামাটি জেলার চন্দ্রঘোনার খ্রিষ্টান মিশনারি হাসপাতালে। পড়ালেখার হাতেখড়িও এই এলাকাতেই। বাবার বিসিআইসির চাকরির সুবাদে সিলেট, চট্টগ্রাম ঘুরে ঘুরে এখন ঢাকায় স্থায়ী। পেশায় বেসরকারি চাকরিজীবী। চন্দ্রঘোনার পাহাড়ি পরিবেশে কর্ণফুলীর তীরে যে শৈশবের শুরু তা দুরন্তপনার রূপ নেয় সিলেটে সুরমার তীরে অবারিত খোলা প্রান্তর পেয়ে। আর তার শেষ হয়তো চট্টগ্রামের কর্ণফুলী-বঙ্গোপসাগরের মোহনাতেই। তবুও মাঝে মাঝে জেগে ওঠে দুরন্তপনা। তখন বেরিয়ে পড়েন দেশ-বিদেশের পথে-প্রান্তরে।
ব্যবস্থাপনায় স্নাতক ও স্নাতকোত্তর করার পরে এমবিএ করেছেন মার্কেটিং বিষয়ে। এখনো পড়ছেন প্রফেশনাল মার্কেটিং নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে। সেই সঙ্গে আগ্রহের বিষয়ে ট্রেনিং নিয়েছেন বিভিন্ন প্রতিষ্ঠানে।
অনেক বছর ধরেই কাজ করছেন সেলসে। ক্রেডিট কার্ড. ভোগ্যপণ্য, দালানকোঠা-জমি-ভিলা এমন অনেক কিছুর বিক্রির সঙ্গেই জড়িত হয়েছেন। সবচেয়ে বেশি সময় কাটিয়েছেন রিয়েল এস্টেটে। দেশের সবচেয়ে উঁচু ভবন বিক্রি দিয়ে তার ক্যারিয়ার শুরু।
হুমায়ূন আহমেদ, সুনীল গঙ্গোপাধ্যায়, স্যার আর্থার কোনান ডয়েল প্রমুখের লেখা ভালো লাগে।
[email protected]

Customer Reviews

There are no reviews yet.

Be the first to review “বিক্রয়কর্মীর দিনরাত”

Your email address will not be published.