প্রচল ভাঙার ঢেউ

৳ 255৳ 300

You Save: ৳ 45 (15%)

সামাজিক মাধ্যম বিশ্বজুড়ে গড়ে তুলেছে নির্ঘুম এক জাদুর নগর। এক অবিরাম নৈঃশব্দ কোলাহলের হাটে নানা দরে বিক্রি হচ্ছে সময়, শূন্যে ভাসছে অর্থকড়ি, হাসি-কান্না, চাওয়া, না-পাওয়া। জোড়া জোড়া চোখ পড়ে আছে ফোনের স্ক্রিনে। যোগাযোগের এক অভূতপূর্ব সাবলীল সেতু তৈরি হয়েছে। এই সংযোগ পেরিয়ে আদম সন্তানেরা কোথায় যাচ্ছে, কত দূর, আর কেন– এমন সব সওয়ালের সুরাহার দিকে যেতে বিজ্ঞান লেখক ও গবেষক জাহাঙ্গীর সুরের অনূদিত ‘প্রচল ভাঙার ঢেউ: সামাজিক মাধ্যম’ গ্রন্থটি বিশেষ সহায়ক হবে। অবকাশ তৈরি হবে গতির বিপরীতমুখী জায়গা থেকে ভাবার। কতটা নেতিবাচক আর কতটা ইতিবাচক ভূমিকা রয়েছে এক একুশ শতকের অথই বিস্তৃত এই মাধ্যমের, নানা আঙ্গিকের ব্যাখ্যা-বিশ্লেষণে তা উঠে এসেছে।
নয়জন ইংরেজিভাষী লেখকের গবেষণাধর্মী নিবন্ধ, প্রবন্ধ ও বক্তৃতা নিয়ে বইটি সাজানো হয়েছে। জাহাঙ্গীর সুরের ঝরঝরে প্রাঞ্জল অনুবাদ সব ধরনের পাঠককে আরাম দেবে। সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারে যুক্ত-বিযুক্ত প্রত্যেকে এই গ্রন্থ থেকে নিজ নিজ জায়গা থেকে ফায়দা পাবেন।

Book Info
Title প্রচল ভাঙার ঢেউ
Author জাহাঙ্গীর সুর
Publisher আদর্শ
ISBN 978-984-95324-7-7
Edition 1st Published, 2021
Number of Pages 152
Country বাংলাদেশ
Language বাংলা

চেনা বৃত্ত ভাঙতে বরাবরই করিৎকর্মা জাহাঙ্গীর সুর। সাংবাদিকতা করেন আন্তর্জাতিক বিভাগে, কিন্তু নিয়মিত লিখে যাচ্ছেন বিজ্ঞান বিষয়ে। পদার্থবিজ্ঞান নিয়ে স্নাতক শুরু করলেও পাঠ শেষ করছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা নিয়ে। এ গ্রন্থটি প্রথম প্রকাশের সময় তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুদ্রণ ও প্রকাশনা অধ্যয়ন বিভাগের স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থী।
এই গ্রন্থের আগে আটটি গ্রন্থ রচনা করেছেন, সম্পাদনা করেছেন পৃথক সাতটি বিজ্ঞানগ্রন্থ।
স্বীকৃতিও পেয়েছেন। বিজ্ঞান জনপ্রিয়করণের জন্য অর্জন করেছেন বিপিএইচআর ইয়াং অ্যাপ্রিসিয়েশন অ্যাওয়ার্ড ২০১৮। সাংবাদিকতায় পেয়েছেন দ্য রিপোর্ট টোয়েন্টিফোর ডটকমের ‘সেরা সাংবাদিক’ (২০১৫) ও রাইজিং বিডির ‘বেস্ট রাইটার’ (আগস্ট ২০১৯) পুরস্কার।
মা শওকতারা বেগম, বাবা রবিউল ইসলাম (প্রয়াত)। ছোট দুই ভাই মাহবুব আক্তার রনি ও ইনজামামুল হক সুমন। জীবনসঙ্গী লেখক ও সাংবাদিক শর্মিলা সিনড্রেলা; তাদের একমাত্র সন্তান প্রজ্ঞান নক্ষত্র।
লেখকের সব বই: www.rokomari.com/book/author/6281

Customer Reviews

There are no reviews yet.

Be the first to review “প্রচল ভাঙার ঢেউ”

Your email address will not be published.