বর্ষার বিয়ে

৳ 204৳ 240

You Save: ৳ 36 (15%)

আমার মনে কৌতূহল হইল, অটোগ্রাফ কেমনে দেয় দেখি।
উঁকি মেরে দেখলাম, সেখানে লেখা—
‘অনেক অনেক শুভেচ্ছাসহ
মুহম্মদ জাফর ইকবাল’
সবাইরে একই কথা লিখতেছে। আর নামটাও স্রেফ বানান করে লিখা। কোনো ঘোরানো-প্যাঁচানো স্টাইল নাই। ও রকম আমিও লিখতে পারি চাইলে। আমার কাছে নিজের স্বাক্ষর মানে শুধু প্রথম অক্ষর টানা হাতে বড় করে লেখা। ওইটা ছাড়া বাকিগুলা হবে প্যাঁচানো ও দুর্বোধ্য। যে লোক এমন নব্যসাক্ষরদের মতো নাম লেখে, তাকে মেধাহীন না ভাবার কোনো কারণই আমি পাইলাম না।
আমি ওনাকে বললাম, শুনেন, আপনার কারণে অনুষ্ঠানে অনেক ডিস্টার্ব হয়। এই একই কথা সবাইরে লিখতেছেন! আসার সময় এইটা এক হাজারটা ফটোকপি করে আনলেই পারতেন! হুদাই এত সময় নষ্ট হতো না। আপনারও হাত ব্যথা হইত না।
উনি আমার কথা শুনে হাসতে থাকলেন।
আমি বললাম, শোনেন, নেক্সট টাইম কিন্তু এইটা করবেন। মানুষরে এইসব ডিস্টার্ব দিবেন না। না হইলে আমি নিজে ফটোকপি করে নিয়ে আসব। আমি আনলে কিন্তু পার পিস পাঁচ টাকা করে বেচব। তখন কিছু বলতে পারবেন না।

Book Info
Title বর্ষার বিয়ে
Author পারমিতা হিম
Publisher আদর্শ
ISBN 978-984-95580-4-0
Edition 1st Published, 2021
Number of Pages 104
Country বাংলাদেশ
Language বাংলা

পারমিতা হিমের জন্ম ২৫শে ডিসেম্বর, ১৯৮৯, চট্টগ্রামে। প্রি-ক্যাডেট ট্যালেন্ট স্কুলে প্রাথমিক, চট্টগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক ও চট্টগ্রাম কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেন। স্নাতক করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটে। বেসরকারি টিভি চ্যানেল ইনডিপেনডেন্ট ও সময় টেলিভিশনে সংবাদকর্মী হিসেবে কাজ করেছেন সাত বছর। ২০১৯ সালে ব্রিটিশ ব্রডকাস্টিং করপোরেশন (বিবিসি)-র বাংলা বিভাগে যোগ দেন মাল্টিমিডিয়া ব্রডকাস্ট জার্নালিস্ট হিসেবে। তার প্রথম উপন্যাস নারগিস প্রকাশিত হয় ২০১৮ সালে। ২০১৯-এ প্রকাশিত উত্তম ও মানসীর রহস্যময় প্রেম তার দ্বিতীয় উপন্যাস। তিনি ২০২১ সাল থেকে নিউ ইয়র্কে বসবাস শুরু করেন। এখন ডিজিটাল কনটেন্ট ক্রিয়েটর হিসেবে নিজের প্ল্যাটফর্মেই কাজ করেন তিনি।
paromitaheem.com
youtube.com/paromitaheem
fb.com/paromitaheempage

Customer Reviews

There are no reviews yet.

Be the first to review “বর্ষার বিয়ে”

Your email address will not be published.