লিডারশিপ ইন্টেলিজেন্স

৳ 170৳ 200

You Save: ৳ 30 (15%)

যে বয়সে অনেকে ক্যারিয়ারই শুরু করে না, সেই বয়সেই তানভীর শাহরিয়ার রিমন দেশের অন্যতম বৃহৎ একটি গ্রুপে সি-স্যুইটে জায়গা করে নেন। অনেকের চোখ কপালে ওঠে। অথচ ইমোশনাল ইন্টেলিজেন্স, সোশ্যাল ইন্টেলিজেন্স, স্পিরিচুয়াল ইন্টেলিজেন্সের নিয়মিত প্র্যাকটিস একদিন তাকে সি-স্যুইটের সর্বোচ্চ জায়গায় নিয়ে যায়। দেশের অন্যতম একজন দক্ষ এবং নিখুঁত সিইও হিসেবে তাকে এখন সবাই জানে।
এই VUCA বিশ্বে প্রতিষ্ঠানগুলোর কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌছাতে নানা রকম চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়। টার্গেট ছোঁয়ার জন্য অনেক নেতাই হায়ার-ফায়ারে সমাধান খোঁজেন। যেখানে প্রতিদিন বিজনেস ডায়নামিকসগুলোর বদল হচ্ছে, তখন টার্গেট ছোঁয়ার অসীম চাপ সামলে একজন নেতাকে একই সাথে লক্ষ্যে পৌছানোর সফলতা স্পর্শ করা, সেই সাথে একজন মানবিক নেতা হওয়ার ভীষণ ধ্রুপদী চ্যালেঞ্জে পড়তে হচ্ছে নিয়মিত। সেই চ্যালেঞ্জ মোকাবিলা করতে চাই ‘লিডারশিপ ইন্টেলিজেন্স’। কেবল সিইওদের জন্যই নয়, এই বই একজন সাধারণ কর্মী, টিম লিডার, বিভাগীয় প্রধান কিংবা সি-স্যুইটে অবস্থানরত সিএক্সওদের জন্য হবে একটি মাস্ট রিড বুক!

Book Info
Title লিডারশিপ ইন্টেলিজেন্স
Author তানভীর শাহরিয়ার রিমন
Publisher আদর্শ
ISBN 978-984-95648-3-6
Edition ১ম প্রকাশ ২০২১
Number of Pages 80
Country বাংলাদেশ
Language বাংলা

তানভীর শাহরিয়ার রিমন, দেশের অন্যতম শীর্ষ রিয়েল এস্টেট ব্যক্তিত্ব এবং করপোরেট আইকন। বর্তমানে তিনি দেশের অন্যতম শীর্ষ গ্রুপ র‍্যানকনের একটি প্রতিষ্ঠানের সিইও হিসেবে দায়িত্ব পালন করছেন। প্রায় ১৯ বছরের করপোরেট ক্যারিয়ার তার।

তিনি মাত্র ২২ বছর বয়সে একটি বৃহৎ গ্রুপে ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে ক্যারিয়ার শুরু করে ২৩ বছর বয়সে হেড অব মার্কেটিং হিসেবে পদোন্নতি পান।

২৬ বছর বয়সে দেশের অন্যতম বৃহত্তম একটি গ্রুপে তিনি যোগদান করেন এবং মাত্র ২৭ বছর বয়সে সেই গ্রুপের একটি প্রতিষ্ঠানে চিফ অপারেটিং অফিসার হিসেবে নিয়োগ পেয়ে করপোরেট অঙ্গনে ব্যতিক্রমী এক তরুণ লিডার হিসেবে আত্মপ্রকাশ করেন।

পেশাগত কাজের পাশাপাশি তিনি নানা সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত এবং একজন সোশ্যাল লিডার হিসেবেও সমধিক পরিচিত। তিনি সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্সের নির্বাচিত পরিচালক। রোটারি ডিস্ট্রিক্ট ৩২৮২-এর অ্যাসিস্ট্যান্ট গভর্নর । বাংলাদেশ মানবাধিকার কমিশন বৃহত্তম চট্টগ্রাম অঞ্চলের সহসভাপতি। শাহীন গলফ অ্যান্ড কান্ট্রি ক্লাবের সাবেক ইসি মেম্বার এবং মিডিয়া উইংয়ের চেয়ারম্যান। ভাটিয়ারি গলফ অ্যান্ড কান্ট্রি ক্লাবের আজীবন সদস্য, রাইজিং স্টার ক্রিকেটের চেয়ারম্যান, ব্র্যান্ডিং সিলেট ইনিশিয়েটিভের প্রতিষ্ঠাতা। এ ছাড়া তিনি ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইবি) আজীবন সদস্য ।

কোভিড মহামারির সময় ২০২০ সালের মার্চে তিনি কানেক্ট দ্য ডটস ফাউন্ডেশন নামে একটি চ্যারিটি প্রতিষ্ঠান গড়ে তোলেন। তার নেতৃত্বে কোভিড পরিস্থিতির শুরু থেকেই অক্সিজেন ব্যাংক তৈরি করে বিনা মূল্যে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ, স্কুলের বেতন দিতে না পারা মেধাবী ছাত্রছাত্রীদের জন্য দীর্ঘমেয়াদি বৃত্তি চালু করা, চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল এবং মা ও শিশু হাসপাতালে মেডিকেল ইকুইপমেন্ট সহায়তা প্রদান, কোভিড ফ্রন্ট ফাইটারদের জন্য পিপিই বিতরণ, ২০২০-এর জুলাইয়ে বন্যায় ৩২টি জেলায় ত্রাণ পৌঁছে দেওয়াসহ নানা রকম সামাজিক কাজ করে আসছে প্রতিষ্ঠানটি।

করপোরেট কিংবা সামাজিক নেতৃত্ব সব জায়গাতেই ইমোশনাল ইন্টেলিজেন্স এবং স্পিরিচুয়াল ইন্টিলিজেন্সের নিবিড় অনুশীলনরত একজন নেতা হিসেবেই তিনি পরিচিত।
তানভীর শাহরিয়ার রিমন একজন জনপ্রিয় পাবলিক স্পিকারও বটে। তিনি দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে নলেজ ইনিশিয়েটিভগুলোতে কি-নোট স্পিকার হিসেবে নিয়মিত কথা বলছেন।

এত কিছুর পাশাপাশি তিনি একাধারে একজন লেখক এবং ব্লগার। ফেসবুকে এবং তার ব্লগসাইটে নিয়মিত লেখালেখির পাশাপাশি দৈনিক প্রথম আলো, ডেইলি স্টার, বিজনেস স্ট্যান্ডার্ড, সমকাল, যুগান্তর, কালের কণ্ঠ, দৈনিক আজাদী, পূর্বকোণ, বাংলানিউজ২৪ ডটকমে বিভিন্ন সময় তার লেখা প্রকাশিত হয়েছে।

২০২০-এর একুশে বইমেলায় আদর্শ প্রকাশনী থেকে প্রকাশিত তার আত্মোন্নয়নমূলক বই ‘আমি একজন সেলসম্যান’-র হাজার হাজার কপি বিক্রি হয় এবং অন্যতম বেস্ট সেলার নির্বাচিত হয়। এ ছাড়া ২০১৪ এবং ২০১৫ সালে ক্ষ্যাপা বাউল এবং পাগলাঘণ্টি নামে তার দুটো কাব্যগ্রন্থ প্রকাশিত হয় ।

Tanvir Shahriar Rimon
CEO
Ranks FC Properties Ltd.

Customer Reviews

There are no reviews yet.

Be the first to review “লিডারশিপ ইন্টেলিজেন্স”

Your email address will not be published.

Frequently Bought Together

500 টাকার বই অর্ডারে 15% অতিরিক্ত ডিসকাউন্ট