নীল ঘোড়ার খেলা

৳ 136৳ 160

You Save: ৳ 24 (15%)

একদিকে রূপকথার রাজ্য। অন্যদিকে ভার্চুয়াল পৃথিবী। একদিকে ডালিম কুমার, বেলুন পাহাড়, হাউ মাউ খাউ বলা রাক্ষস, পরীর দল এবং জালুয়া হাওড়ের ডাকাত সর্দার হালুয়া। অন্যদিকে বিজ্ঞানী, সফটওয়্যার, ট্যাব, ভিডিও গেম। ওদিকে আঘাত হেনেছে কারোনাভাইরাস। চলছে লকডাউন। এমনই এক দুঃসময়ে ঘরবন্দী নাভিদ রূপকথার নীল ঘোড়ায় চড়ে চলে যায় অজানা রাজ্যে। দুধের সাগর আর ক্ষীর নদী পেরিয়ে ভার্চুয়াল পৃথিবীর জন্য তৈরি করে নীল ঘোড়ার খেলা। কে জিতবে এ খেলায়? উত্তর জানাতে চলছে জুম মিটিং।

Book Info
Title নীল ঘোড়ার খেলা
Author আনজীর লিটন
Publisher আদর্শ
ISBN 978-984-95648-7-4
Edition 1st Published, 2021
Number of Pages 64
Country বাংলাদেশ
Language বাংলা

আনজীর লিটন নিজস্ব ধারা তৈরি করার মধ্য দিয়ে শিশুসাহিত্যের ভুবনে নিবেদিত। শিশু-কিশোরদের মনোজগতের ছবি যেমন আঁকেন ছড়ার ছন্দে, তেমনি ছোটদের জন্য লেখা গল্প-উপন্যাসেও তুলে ধরেন রূপবৈচিত্র্য। জন্ম ১৭ জুন ১৯৬৫, ময়মনসিংহে। পিতা: আবদুল হাকিম। মাতা: জামিলা খাতুন। ময়মনসিংহ জিলা স্কুল থেকে এসএসসির পর ভর্তি হন আনন্দমোহন কলেজে। কলেজ জীবন শেষে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে অনার্স ও মাস্টার্স করেন।
আনজীর লিটন বাংলাদেশ শিশু একাডেমির সাবেক পরিচালক। সাংবাদিকতা দিয়ে তাঁর কর্মজীবন শুরু। বেতার ও টেলিভিশনের বিভিন্ন অনুষ্ঠান পরিকল্পনা ও গ্রন্থনা করছেন। বিভিন্ন টিভি চ্যানেলে প্রচারিত হয়েছে তাঁর লেখা অনেক নাটক। শিক্ষাবিষয়ক ধারাবাহিক নাটক ‘ইশকুল’ এবং কিশোর-কিশোরীদের স্বাস্থ্যসচেতনতা বিষয়ক বেতার নাটক ‘জানতে চাই, জানাতে চাই’ উল্লেখযোগ্য। নির্দেশনা দিয়েছেন নাটক ও তথ্যচিত্র নির্মাণে।
শিশুসাহিত্যে সামগ্রিক অবদানের স্বীকৃতিস্বরূপ ২০২০ সালের বাংলা একাডেমি সাহিত্য পুরস্কারে ভূষিত। নানা পুরস্কার ও সম্মাননা পেয়েছেন। উল্লেখযোগ্য, অগ্রণী ব্যাংক-বাংলাদেশ শিশু একাডেমি শিশুসাহিত্য পুরস্কার, সিটি-আনন্দ আলো সাহিত্য পুরস্কার, এম নুরুল কাদের শিশুসাহিত্য পুরস্কার, অধ্যাপক মোহাম্মদ খালেদ শিশু সাহিত্য পুরস্কার। ময়মনসিংহ প্রেসক্লাব পদক, বাংলাদেশ পাবলিক লাইব্রেরি একুশে সাহিত্য পুরস্কার, তাঁর উল্লেখযোগ্য শিশুসাহিত্য খাড়া দুটো শিং, বিড়ালটি সিমকার্ড খেয়ে ফেলেছে, ও ছড়া তুই যাস কই, মানিকের লাল কাঁকড়া, রঙের দেশে তুলির রাজা, ত্রিমাত্রিক ছড়া, নির্বাচিত ছড়া।

Customer Reviews

There are no reviews yet.

Be the first to review “নীল ঘোড়ার খেলা”

Your email address will not be published.