নির্বাচিত গল্প সংকলন

৳ 595৳ 700

You Save: ৳ 105 (15%)

আদর্শ গল্প সংকলন ২০২১-এ আছে ৩০ জন লেখকের সমকালীন ৩০টি গল্প। যে গল্পগুলোয় আছে প্রেম, রহস্য, ক্ষুধা ও জীবন বোধের বয়ান। যেহেতু এই সংকলনের লেখকদের অধিকাংশই নতুন, তাই তাদের ভাষা, শৈলী ও চিন্তা নতুন দিনের নতুন গল্পের ইঙ্গিত দিচ্ছে।
মানবিক সম্পর্কের টানাপোড়েন, সামগ্রিক বিশ্বাসহীনতা ও শূন্যতা, আস্থার সংকট ও আশ্রয়হীনতা সত্ত্বেও মানুষ স্বপ্ন দেখে— এ সত্য উচ্চারিত হয়েছে এসব গল্পে। বাস্তবতার বয়ান তবে একটানে উঠিয়ে নিয়ে যায় পরাবাস্তবে; সে আরেক জগত, যেখানে চরিত্রগুলো সামনেই খেলা করে, কখনো কখনো পাঠক নিজেকেই আবিষ্কার করেন চরিত্রের মাঝে।
তরুণ ৩০ জন লেখকের লেখনীতে সমাজের টুকরো টুকরো যেরূপ সাহিত্যের আয়নায় উঠে এসেছে, তা নিঃসন্দেহে পাঠককে কল্পনার জগতে এক পরিপূর্ণ দুনিয়ার খোঁজ দেবে: যে দুনিয়া একইসঙ্গে স্বার্থপর ও মায়াময়।

Book Info
Title নির্বাচিত গল্প সংকলন
Author আদর্শ
Publisher আদর্শ
ISBN 978-984-95713-7-7
Edition 1st Published, 2021
Number of Pages 360
Country বাংলাদেশ
Language বাংলা

 

আদর্শ গল্প সংকলন ২০২১-এর নির্বাচিত ত্রিশ লেখকই তরুণ। এমন কোনো সংকলনে প্রথম গল্প ছাপা হচ্ছে এর মাঝে অনেকেরই। তাই লেখক হিসেবে তাদের নতুন বলা যায়।
লেখকদের অধিকাংশই এখনো স্থায়ী কর্মজীবনে প্রবেশ করেননি। কেউ পড়াশোনা করছেন, কেউবা ফ্রিল্যান্সিংয়ে যুক্ত। চাকরি বা ব্যবসার পাশাপাশি লেখালেখি করছেন বা শুধু সাহিত্যচর্চা করেন এমন লেখকও রয়েছেন এর মাঝে। তবে এককথায় শিক্ষার্থীদের সংখ্যাটিই বেশি। বিশ্ব বিদ্যালয়ে ভর্তি পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন কেউ কেউ।
শুধু রাজধানী থেকেই নয়, এই সংকলনের লেখকরা বসবাস করছেন দেশের নানা প্রান্তে, প্রবাসী একজন লেখকও রয়েছেন। সবাই না হলেও এর মধ্যে অনেকেই নিয়মিত লিখে নিজেদের গল্প লেখক হিসেবে প্রতিষ্ঠা করতে চান। তারই প্রস্তুতি হিসেবে দেশ-বিদেশের লেখকদের গল্প-উপন্যাস পড়ে সমৃদ্ধ করছেন নিজেদের।

Customer Reviews

There are no reviews yet.

Be the first to review “নির্বাচিত গল্প সংকলন”

Your email address will not be published.