বঙ্গবন্ধুনামা

৳ 204৳ 240

You Save: ৳ 36 (15%)

একজন ব্যক্তির চরিত্রে কত বিচিত্র সব গুণের সন্নিবেশ ঘটতে পারে তা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দিকে তাকালে বোঝা যায়। যা নতুন প্রজন্মকে মুগ্ধ করার মতো। এই মানবিক গুণাবলির জন্যই তিনি বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের নেতা, বাংলার মানুষের প্রাণপ্রিয় হয়ে উঠতে পেরেছিলেন। মানুষ তাকেই ভালোবাসে যার কাছে ভালোবাসা পায়, যার কাছে নিরাপদ বোধ করে। বঙ্গবন্ধু তার জীবন দিয়ে প্রমাণ করে গেছেন মানুষ ভালোবাসার কত কাঙাল।
ইতিহাস বইয়ে নতুন প্রজন্ম যে বঙ্গবন্ধুকে জানতে পারছে, তারই গল্পরূপ এই বইয়ের লেখাগুলো, আর গল্পগুলো সাজানো ঘটনার পরিক্রমা অনুযায়ী যেন নতুন প্রজন্ম ইতিহাসের ক্রমধারার আনন্দময় পাঠের মাধ্যমে বঙ্গবন্ধুকে নতুন করে চিনতে পারে, বুঝতে পারে।
আজকের কিশোররা যেন বঙ্গবন্ধুর গুণে গুণান্বিত হয়, সেই আকাঙ্ক্ষা থেকেই এই গল্প লেখার সূত্রপাত। এই বইয়ে বঙ্গবন্ধুর ৩৩টি গুণ তুলে ধরা হয়েছে। যার হাত ধরে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি, তাকে আমাদের আরও নিবিড়ভাবে জানতে হবে, ধারণ করতে হবে; বঙ্গবন্ধু মানেই একটা আদর্শ।

Book Info
Title বঙ্গবন্ধুনামা
Author তানভীর শাকিল জয়
Publisher রূপসী বাংলা
ISBN 978-984-95741-9-4
Edition 1st Published, 2021
Number of Pages 120
Country বাংলাদেশ
Language বাংলা

তিন পুরুষ আওয়ামী লীগের রাজনীতিতে যুক্ত। তানভীর শাকিল জয় সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য। জন্ম ১ আগস্ট ১৯৭৬ সালে, সিরাজগঞ্জে। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিম ও মা লায়লা আঞ্জুমান বানু বীথির একমাত্র ছেলে তিনি। জয়ের দাদা ক্যাপ্টেন এম মনসুর আলী ছিলেন বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ রাজনৈতিক সহযোগী। বাকশাল গঠনের পর দেশের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন ক্যাপ্টেন মনসুর।
জয় ঢাকা বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল থেকে প্রথম বিভাগে এসএসসি ও ঢাকা কলেজ থেকে প্রথম বিভাগে এইচএসসি পাস করে যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার জর্জ ম্যাশন বিশ্ববিদ্যালয় থেকে ইলেকট্রনিক্স ও কম্পিউটার প্রকৌশল বিষয়ে স্নাতক করেন।
তানভীর শাকিল জয় আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি। ২০০৮ সালে আওয়ামী লীগের মনোনয়নে সিরাজগঞ্জ-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ১৩ জুন ২০২০ সালে সিরাজগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোহাম্মদ নাসিম মৃত্যুবরণ করলে, শূন্য আসনে ১২ নভেম্বর উপ-নির্বাচনে তিনি পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হন।

Customer Reviews

There are no reviews yet.

Be the first to review “বঙ্গবন্ধুনামা”

Your email address will not be published.