সুখের অসুখ

৳ 425৳ 500

You Save: ৳ 75 (15%)

কখন কারা কীভাবে যেন সফলতা ও সুখকে সমার্থক করে তুলেছে। ফলে জীবনে সফল হবার নামে বিপুল সম্পদ করায়ত্ত করতে ছুটছি সবাই। কিন্তু ‘সুখ’ তো কোনো দোকানে কিনতে পাওয়া যায় না। তাহলে অর্জিত সেই সম্পদগুলো সুখের নিশ্চয়তা দেবে কীভাবে?
তাছাড়া, নগরজীবনে নিজের অজান্তেই প্রচলিত ইঁদুরদৌড়ে শামিল হয়ে অসুখের নানা বীজ বপন করে চলেছি অহোরাত্র। জীবনের বহুক্ষেত্রে উদ্দেশ্য ভালো হলেও পদ্ধতি যথার্থ হয় না। সুখ অনুসন্ধানের ক্ষেত্রেও তার ব্যতিক্রম ঘটছে না। যা তীব্রভাবে পেতে চাই, তা নিয়ে গভীরভাবে ভাবার সময়টুকুও মিলছে না।
জীবনে সত্যিকারের সুখী হতে সর্বপ্রথম মনটা স্থির করা দরকার। তারপর প্রকৃত ‘ভ্যালু’ রয়েছে এমন বিষয়গুলো চিহ্নিত করা জরুরি। সেগুলো অর্জনে ব্রতী হওয়া প্রয়োজন। নইলে শেষমেশ বড় আফসোস রয়ে যায়। সুখী হওয়ার চেষ্টায় দৃশ্যমান ও অদৃশ্য বহু বাধা রয়েছে। সেগুলো থেকে উত্তরণে লেখক বেশ কিছু বাস্তবসম্মত পরামর্শ দিয়েছেন। বইটি সফলতা ও সুখ বিষয়ে আপনার বিদ্যমান ধারণায় ধাক্কা দেবে নিঃসন্দেহে।

Book Info
Title সুখের অসুখ
Author মো. আবদুল হামিদ
Publisher আদর্শ
ISBN 978-984-95983-8-1
Edition ১ম প্রকাশ ২০২২
Number of Pages 232
Country বাংলাদেশ
Language বাংলা

মো. আব্দুল হামিদ: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের অধ্যাপক। পিএইচডি ও এমএসসি করেছেন হসপিটালিটি ও ট্যুরিজম বিষয়ে। এমবিএ ও বিবিএ পড়েছেন মার্কেটিং শেখার লক্ষ্যে। প্রাতিষ্ঠানিক পড়ালেখার পাশাপাশি জীবনঘনিষ্ঠ নানা বিষয়ে নিয়মিত জানতে ও বুঝতে চেষ্টা করছেন। আমাদের দেশে প্যাশন ও প্রফেশন একই বিন্দুতে মিলিত হওয়া ব্যক্তির সংখ্যা অতি নগণ্য। সেদিক থেকে নিঃসন্দেহে তিনি ভাগ্যবান। আজীবন নতুন নতুন বিষয় শেখা এবং সেগুলো অন্যদের সাথে শেয়ার করার সুযোগের সদ্ব্যবহারে রয়েছেন সদা সচেষ্ট। পড়া ও লেখা তার পেশা ও নেশা। প্রকাশিত গ্রন্থ শিক্ষা স্বপ্ন ক্যারিয়ার, মার্কেটিংয়ের সহজপাঠ, বিশ্ব-প্রেক্ষাপটে বাংলাদেশের পর্যটন, ফেইলিওর ইন সেলস, পোস্ট ক্রাইসিস বিজনেস, কাউ টু ক্রিপ্টোকারেন্সি (টাকার ইতিহাস), মস্তিষ্কের মালিকানা, একটা কিছু করো প্লিজ…, ও ভাইরালের ভাইরাস বইগুলো ইতোমধ্যে তাকে স্বতন্ত্রধারার লেখক হিসেবে প্রতিষ্ঠিত করেছে।

Customer Reviews

There are no reviews yet.

Be the first to review “সুখের অসুখ”

Your email address will not be published.

Frequently Bought Together

+ + + + +
Price for all: ৳ 1,758