মার্কেটিং গেম

৳ 272৳ 320

You Save: ৳ 48 (15%)

মার্কেটিং মানে কী? ভ্যালু এডিশন, ডিমান্ড ক্রিয়েশন, কাস্টমার সেটিসফেকশন? এই বইয়ের লেখকের মতে, মার্কেটিং মানে হলো, একটা গ্যালারিভর্তি মাঠে কিছু প্লেয়ারের একটা বল নিয়ে খেলা করা। এখানে মাঠ মানে হলো মার্কেট, প্লেয়ার মানে হলো মার্কেটার, বল মানে হলো প্রোডাক্ট আর গ্যালারিতে বসে আছে সব কাস্টমার।
প্রোডাক্ট বিক্রি করতে গিয়ে বা পুরো গ্যালারিভর্তি দর্শকদের মন জয় করতে গিয়ে ব্র্যান্ডগুলোকে কখনো একটু অফেনসিভ খেলতে হয়, কখনো বা একটু ডিফেনসিভ, মাঝে মাঝে আবার পিছন থেকেও আক্রমণ করতে হয়, প্রয়োজনে একটু ইমোশনালও হতে হয়, কখনো আবার ফাঁকা বার পেয়েও ইচ্ছা করেই গোল না করেই ফিরতে হয়।
এই প্লেয়াররা কিন্তু খেলতে খেলতে কখনো আবার আহতও হচ্ছে, কখনো আবার মার্কেটে টিকে যাবার জন্য মাঠও ছেড়ে দিচ্ছে। আর ধাক্কাধাক্কি? এগুলাতো রোজকার ঘটনা! তবে জরুরি কথা হলো, এই খেলায় সবাই জিততে পারে না, কারণ সবাই তো আর গ্যালারিভর্তি দর্শকের মন জয় করতে পারে না।
এই বইতে এমনই সব উদাহরণ এবং কেস স্টাডির মাধ্যমে এটাই দেখানো হয়েছে, কীভাবে একটা ব্র্যান্ড এই খেলায় জয় ছিনিয়ে আনে আর কী কারণে একটা ব্র্যান্ড এই খেলায় জিততে জিততেও হেরে যায়।

Book Info
Title মার্কেটিং গেইম
Author রাসেল এ কাউসার
Publisher আদর্শ
ISBN 978-984-96250-0-1
Edition 1st Published, 2022
Number of Pages 144
Country বাংলাদেশ
Language বাংলা

রাসেল এ কাউসার ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে MBA-এর পাঠ চুকিয়ে বেশ কয়েক বছর দেশসেরা কর্পোরেট কোম্পানি ACI Limited থেকে চাকরির অভিজ্ঞতা নিয়ে Advertainment নামে নিজেই নিজের Advertisement Agency শুরু করেছেন। এছাড়াও তিনি Mentorian নামের একটি ই-লার্নিং প্রতিষ্ঠানের ফাউন্ডার ও সি.ই.ও হিসেবে কাজ করছেন।
তার লেখা প্রথম বই সেল মি দিস পেন বেশ জনপ্রিয়তা অর্জন করেছে যেটা তাকে মার্কেটিং গেম লেখার জন্য অনুপ্রাণিত করেছে। এছাড়া তিনি Business Story নামের একটা প্লাটফর্ম থেকে Business, Marketing, Entrepreneurship, Digital Marketing, Skill Development নিয়ে কাজ করে যাচ্ছেন যেন ইয়ুথরা টেক্সট বইয়ের বাইরে এসে প্র্যাক্টিকাল ফিল্ড নিয়ে কিছু হলেও জানতে পারে। তিনি স্বপ্ন দেখেন একদিন TED-এর মঞ্চে দাঁড়িয়ে বাংলাদেশকে রিপ্রেজেন্ট করবেন আর দেশে পিছিয়ে পড়া ইয়ুথদের সামনে এগিয়ে নিয়ে আসবেন।
www.facebook.com/russel.kawser

Customer Reviews

There are no reviews yet.

Be the first to review “মার্কেটিং গেম”

Your email address will not be published.