সহজ ভাষায় অ্যালগরিদম

৳ 238৳ 280

You Save: ৳ 42 (15%)

এক কথায় বলতে হলে, একদম বিগিনারদের জন্য এক অসাধারণ খণ্ডাংশ এই বইটি। যাদের প্রোগ্রামিং নিয়ে ন্যূনতম জ্ঞান আছে, তারাও অনায়াসে এই বইয়ের আদি-অন্ত উদ্ধার করে ফেলতে পারবেন। নো ডাউট!
একটি সত্যি কথা কি জানেন? গুগোল-ফেসবুক যারা বানিয়েছেন, তারাও কিন্তু একটা সময় আমার-আপনার মতোই একজন জিরো লেভেলের প্রোগ্রামার ছিল। প্রোগ্রামিং জানার জন্য কম্পিউটারের খুঁটিনাটি সম্পর্কে যে খুব আহামরি কিছু জানা লাগে, এই কথাটিই ভুল। শুনে অবাক হবার কিছু নেই। ব্যাপারটা একদমই সত্যি। তবে আপনার থাকা চাই প্রোগ্রামিংয়ের প্রতি অকৃত্রিম ভালোবাসা আর নিজেকে সময় দেওয়া। প্রোগ্রামিংয়ে ‘শুরু থেকে গুরু’ তখনই হতে পারবেন যখন আপনি প্রোগ্রামিংয়ের পেছনে ‘লেগে’ থাকবেন। এই ‘লেগে থাকা’-টাই আপনাকে গুগোল-ফেসবুক থেকেও আরো অনেক বেশি ওপরে নিয়ে যেতে সক্ষম।
তবে অ্যালগরিদমের কথা এলেই সবাই পাশ কাটিয়ে চলে যেতে চান। এই বইটি লেখার প্রধান উদ্দেশ্যই ছিল এই পালিয়ে বেড়ানো মানুষগুলোর মনে অ্যালগরিদমের ভালোবাসা পৌঁছিয়ে দেওয়া। বানিয়ে বলছি না; বইটি শুরু করুন— কিছুক্ষণ পর আপনি নিজেই নিজেকে বলবেন, ‘একটু সময় দিলেই আমি পারব!’

Book Info
Title সহজ ভাষায় অ্যালগরিদম
Author ইহ্সানুল ইসলাম
Publisher আদর্শ
ISBN 978-984-96250-9-4
Edition 1st Published, 2022
Number of Pages 128
Country বাংলাদেশ
Language বাংলা

এহ্‌সানুল ইসলাম’র জন্ম ও শৈশব ময়মনসিংহে।
চট্টগ্রামে ফৌজদারহাট ক্যাডেট কলেজে অধ্যয়নরত অবস্থাতেই প্রোগ্রামিংয়ের ভূত চেপে বসে লেখকের মাথায়। কলেজ-জীবন শেষে ফুল ফ্রি স্কলারশিপ পেয়ে সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং পড়তে চলে যান দেশের বাইরে।
বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষ থেকেই নানাবিধ গবেষণামূলক কর্মকাণ্ডে জড়িয়ে পড়েন তিনি। স্বপ্ন দেখেছিলেন যেন মায়ের ভাষা বাংলাতেও প্রোগ্রামিংকে সবার কাছে সহজ করে তুলে ধরতে পারেন। লেখালেখির সূত্রপাত ঘটে ঠিক তখনই। ব্লগিংয়ের পাশাপাশি প্রোগ্রামিং নিয়ে দুইটি ই-বুকও লিখে ফেলেন তিনি। সহজ ভাষায় অ্যালগরিদম বইটি লেখকের অমর একুশে গ্রন্থমেলা ২০২২-এ প্রকাশিত প্রথম বই।
আত্মতৃপ্তি এবং কাজের স্বার্থেই করেছেন ওয়েব ডেভেলপমেন্ট, প্রোডাক্ট ম্যানেজমেন্ট, সমসাময়িক কন্টেন্ট মেকিং থেকে শুরু করে মার্কেট এনালাইজিং এবং গ্রাফিক্স ডিজাইনিং-সহ নানাবিধ কাজ।

Customer Reviews

There are no reviews yet.

Be the first to review “সহজ ভাষায় অ্যালগরিদম”

Your email address will not be published.