ইমোশনাল ইন্টেলিজেন্স

৳ 305৳ 360

You Save: ৳ 55 (15%)

ইমোশনাল ইন্টেলিজেন্স মূলত আমাদের আবেগ-অনুভূতি আর বুদ্ধিমত্তার এক অনন্য মেলবন্ধন। নিজের ও অন্যের অনুভূতি বোঝা এবং সে অনুযায়ী আচরণ করাই হলো ইমোশনাল ইন্টেলিজেন্সের মূল কথা। আর এই দক্ষতা যে শুধু ব্যক্তিগত সম্পর্ক উন্নয়নের জন্য দরকার তা নয়, কর্মক্ষেত্রে ভালো করার জন্যও এর কোনো বিকল্প নেই। সেজন্যেই ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম ইতোমধ্যে জানিয়েছে, ২০২০-এর দশকে কর্মক্ষেত্রে সবচেয়ে প্রয়োজনীয় দশটি দক্ষতার একটি হলো ইমোশনাল ইন্টেলিজেন্স।
এই বইয়ের উদ্দেশ্য হলো মানুষকে ইমোশনাল ইন্টেলিজেন্স এবং এর সাথে সংশ্লিষ্ট দক্ষতাগুলো সম্পর্কে জানানো যা তাকে নিজের আবেগের বহিঃপ্রকাশ নিয়ন্ত্রণ করে পরিবারের সদস্য, বন্ধু, সহকর্মীদের সাথে আরও সুদৃঢ় সম্পর্ক গড়ে তুলতে এবং কর্মক্ষেত্রে দ্বন্দ্ব নিরসন করে কাজে সম্পৃক্ততা ও দক্ষতা বৃদ্ধি করতে সাহায্য করবে।
এছাড়াও এই বইতে নিজেকে ও অন্যকে অনুপ্রাণিত করা, একটি সুস্থ পারস্পরিক সম্পর্ক গড়ে তোলা বা বজায় রাখা এবং একটি সুন্দর-সুখী জীবনযাপন করার উপায় নিয়েও কথা বলা হয়েছে, যা সাফল্য ও মানসিক প্রশান্তি উভয়ের জন্যই প্রয়োজন।

Book Info
Title ইমোশনাল ইন্টেলিজেন্স
Author সায়েদ আশরাফ, নাসরিন সুলতানা শীলা
Publisher আদর্শ
ISBN 978-984-96252-0-9
Edition 1st Published, 2022
Number of Pages 160
Country বাংলাদেশ
Language বাংলা

সায়েদ আশরাফ ঢাকা বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগ থেকে ইন্ডাস্ট্রিয়াল-অর্গানাইজেশনাল সাইকোলজি নিয়ে পড়াশোনা শেষে কর্মজীবনে একদিকে যেমন বিশেষ শিশুদের নিয়ে কাজ করছেন, অন্যদিকে ইমোশনাল ইন্টেলিজেন্স, স্ট্রেসের মত বিষয় নিয়ে বহুব্রীহি, আপস্কিল-সহ একাধিক অনলাইন প্ল্যাটফর্মে কোর্স ও ট্রেনিং করাচ্ছেন। এছাড়াও তিনি বিভিন্ন সময়ে ইনোভেশন ফর পভার্টি একশন, রাইজ আপ ল্যাবস, গ্রেস, থিংকডেমি সহ অন্যান্য বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে সাইকোলজিস্ট, ট্রেইনার ও কনসালট্যান্ট হিসেবে কাজ করেছেন।

নাসরিন সুলতানা শীলা ঢাকা বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করে বর্তমানে একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত আছেন। পাশাপাশি বহুব্রীহি-সহ একাধিক ই-লার্নিং প্ল্যাটফর্মে কোর্স-ইন্সট্রাকটর হিসেবেও কাজ করছেন। তিনি লেখালেখি করতে খুব ভালোবাসেন। বেশ কয়েক বছর ধরে মধুপোক-এর সাথে যুক্ত আছেন অনুবাদক ও সহকারী সম্পাদক হিসেবে। ময়ূরপঙ্খি প্রকাশনা থেকে তার অনূদিত সাগর তীরে, চিতা আর ছাগল এবং রংধনুর শেষ কোথায়? বইগুলো প্রকাশিত হয়েছে।

Customer Reviews

There are no reviews yet.

Be the first to review “ইমোশনাল ইন্টেলিজেন্স”

Your email address will not be published.