নির্বাচিত কবিতা

৳ 255৳ 300

You Save: ৳ 45 (15%)

লবণপানিঘেরা এক বৃহত্তম বদ্বীপের বৃষ্টিভেজা পাললিক মাটি আমাদের, বাঙালিদের, ধমনিস্পন্দ রচিয়াছে। বৈশ্বিকতার সকল প্রসাধনের আড়ালে আমাদের স্নায়ুতন্ত্রে হিজবিজ করে কৌম আবেগের আদিম সাঁটলিপি। সেই শিকড় হইতে সম্পূর্ণ বিচ্ছিন্ন না-হইয়াও, চঞ্চল আশরাফ আশ্চর্য এক মেট্রোপলিটান মনের অধিকারী। নাগরিকতা কোনো আরোপিত অনুষঙ্গ নয় তাঁহার কবিতায়, শরীরের আড়ালে রক্ত-চলাচলের মতোই তাহা সহজাত। সে যে হরবকত কোনো বর্ণিল উল্লাসের উদ্‌যাপন, তাহা নয়। বরং নগরজীবন সেখানে এক পরিব্যপ্ত অবসাদ ও ক্লিন্নতা, ভয়াবহতা ও মানেহীনতার শ্বাসরোধী আখ্যানের টুকরা ছবি হইয়া ফুটিয়া ওঠে।

Book Info
Title নির্বাচিত কবিতা
Author চঞ্চল আশরাফ
Publisher আদর্শ
ISBN 978-984-96252-5-4
Edition 1st Published, 2022
Number of Pages 160
Country বাংলাদেশ
Language বাংলা

চঞ্চল আশরাফ
কবি, কথাসাহিত্যিক, প্রাবন্ধিক ও সমালোচক। জন্ম: ১২ জানুয়ারি, ১৯৬৯। ফেনী। বাবা ডা. মাহবুবুল হক, মা তাহেরা বেগম চৌধুরী। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলাভাষা ও সাহিত্যে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর।
গ্রন্থ: কবিতা: চোখ নেই দৃশ্য নেই (১৯৯৩), অসমাপ্ত শিরদাঁড়া (১৯৯৬), ও-মুদ্রা রহস্যে মেশে (২০০২), গোপনতাকামী আগুনের প্রকাশ্য রেখাগুলো (২০০৮), খুব গান হলো, চলো (২০১২), কবিতাসংগ্রহ (২০১৬); গল্প: শূন্যতার বিরুদ্ধে মানুষের জয়ধ্বনি (১৯৯৯), সেই স্বপ্ন, যেখানে মানুষের মৃত্যু ঘটে (২০০৭), কোথাও না অথচ সবখানে (২০১২), নির্বাচিতগল্প (২০১৯); উপন্যাস ও নভেলা: কোনো এক গহ্বর থেকে (১৯৯৭), যে মত্স্যনারী (২০১১), হাওয়া, মৃতের শহরে (২০১৮); প্রবন্ধ: কবিতার সৌন্দর্য ও অন্যান্য বিবেচনা (২০১১); কোষগ্রন্থ: সাহিত্যের পরিভাষা (২০১৪); স্মৃতি: আমার হুমায়ুন আজাদ (২০১০)।

Customer Reviews

There are no reviews yet.

Be the first to review “নির্বাচিত কবিতা”

Your email address will not be published.