টিফিন বক্স

৳ 255৳ 300

You Save: ৳ 45 (15%)

প্রতিদিন সকালে ‘আজ কী রান্না হবে’ এই চিন্তা যেমন একটা মাথাব্যথার কারণ, তেমনি একজন স্কুলে যাওয়া বাচ্চার মায়ের কাছে ‘আজ কী টিফিন দেবো, যেটা সে ফেরত আনবে না’ এই ভাবনাটাও বড় যন্ত্রণার। শুধু বাচ্চাদেরই না, বড়দের জন্যও টিফিন বক্স সাজাতে পারেন এই বইয়ের রেসিপি’র সাহায্যে।
দোকানের বা রেস্টুরেন্টের হালকা নাশতাগুলো মুখরোচক হলেও অনেকক্ষেত্রেই তা স্বাস্থ্যের জন্য খুবই ক্ষতিকর, আবার সেগুলোর দামও অনেক বেশি থাকে। এই বইয়ে পাবেন মজাদার টিফিনের ৫০টি রেসিপি, যেগুলো খুব কম খরচে ও সহজে বাড়িতেই বানানো যায়।
বইয়ের শুরুতেই ৭টি বেসিক রেসিপি আছে, যেগুলো যেকোনো সময় ঝটপট তৈরি করে ফেলা যায়। কিছু ডেজার্ট বেইজড সহজ রেসিপিও পাবেন এতে। সঙ্গে থাকছে চিকেন, এগ, ভেজিটেবল দিয়ে নানা রকম কুইক স্ন্যাক্স। বইয়ের বেশির ভাগ আইটেমই ফ্রোজেন করে রাখা সম্ভব; তাই একদিন সময় করে বানিয়ে নিলে সারা সপ্তাহ এগুলো টিফিন দিতে পারবেন। আর শুধু টিফিনেই নয়, বিকেলের নাশতায়ও বানিয়ে নিতে পারেন এই রেসিপিগুলো।
অনেক রান্নার কিছু সূক্ষ্ম টিপস থাকে, যা ফলো না করার কারণে হয়তো স্বাদ ঠিকমতো আসে না। সেই টিপসগুলো এই বইয়ে স্পষ্ট করে উপস্থাপন করা হয়েছে, যা আপনার রান্নাকে আরও সুস্বাদু করবে।

Book Info
Title টিফিন বক্স
Author আয়শা সিদ্দিকা
Publisher আদর্শ
ISBN 978-984-96252-7-8
Edition ১ম প্রকাশ ২০২২
Number of Pages 144
Country বাংলাদেশ
Language বাংলা

আয়শা সিদ্দিকা ১৯৯১ সালের ২ জুন মাগুরা জেলায় জন্মগ্রহণ করেন। তার বাবা মো. আকরাম হোসেন পেশায় একজন ব্যবসায়ী ও মা হাফিজা বেগম গৃহিণী। দুই ভাই ও এক বোনের মধ্যে তিনিই সবার বড়। বর্তমানে তিনি জার্মানির হ্যানোভার শহরে স্বামী ও দুই পুত্রের সঙ্গে বসবাস করছেন।
রান্নার পাশাপাশি বই পড়ার প্রতি তার ভীষণ ঝোঁক রয়েছে। সঙ্গে টুকটাক লেখালেখি করতেও পছন্দ করেন। সেই আগ্রহ থেকেই একজন ফুড ব্লগার হয়ে ওঠা।
বর্তমানে ব্লগিংয়ের পাশাপাশি ইউটিউবে নিয়মিত রান্নার রেসিপি শেয়ার করছেন। ইতোমধ্যে তার দুটি চ্যানেলে (Aysha Siddika ও Tiffin Box— যথাক্রমে ১৮ লাখ ও সাড়ে ১৪ লাখ) সাবস্ক্রাইবারের সংখ্যা মিলিয়ন অতিক্রম করেছে। বাংলা চ্যানেলটিতে তার ভিডিওগুলো ৩০ কোটির বেশি বার দেখা হয়েছে।
ভবিষ্যতে রান্নাকে কেন্দ্র করে বড় কিছু করার স্বপ্ন দেখেন তিনি, যার জন্য তারা স্বামী-স্ত্রী দুজন মিলে নির্দিষ্ট পরিকল্পনামাফিক কাজ করে যাচ্ছেন।
লেখকের ইংরেজিতে লেখা Tiffin Box বইটি Amazon-এ পাওয়া যায়। এছাড়া আদর্শ থেকে ২০২১ সালে রান্নার ষোলোকলা নামে দুই খণ্ডের একটি বই প্রকাশিত হয়, যার প্রথম খণ্ডে দেশীয় খাবার ও মেইন কোর্সগুলো রাখা হয়েছে, যেমন— পোলাও-বিরিয়ানি, রুটি-পরোটা, মাছ-মাংস-ভর্তা ইত্যাদি। দ্বিতীয় খণ্ডে আছে পিঠা-পায়েস, বাহারি মিষ্টান্ন, পানীয়, মসলা ইত্যাদি।

Customer Reviews

There are no reviews yet.

Be the first to review “টিফিন বক্স”

Your email address will not be published.