নিকোলা টেসলা

৳ 238৳ 280

You Save: ৳ 42 (15%)

নিকোলা টেসলা। যার নামে চৌম্বকক্ষেত্রের এককের নাম দেওয়া হয়েছে ‘টেসলা’। যাকে নিয়ে ইন্টারনেটের রঙিন দুনিয়ায় ছড়িয়ে আছে হাজারো কিংবদন্তি, আজকের বিখ্যাত গাড়ি ব্র্যান্ড ‘টেসলা’ তো তারই নামে! শুনে কখনও মনে হবে টেসলা লোকটি ছিলেন অতিমানব, আবার কখনো মনে হবে পাগল বৈজ্ঞানিক। কতটা সত্য এর? বাস্তবে কেমন ছিলেন এই উদ্ভাবক? কিংবদন্তির গভীরে ঢুঁ দিয়ে বাস্তবের নিকোলা টেসলাকে চেনার চেষ্টা এই বই। ইন্টারনেটে ছড়িয়ে থাকা নানা তথ্য, হাজারো কিংবদন্তি বনাম বাস্তবতার বিশ্লেষণের পাশাপাশি এতে থাকছে টেসলার নিজের লেখা আত্মজীবনীর সহজ রূপান্তর।
শত বছর আগে উদ্ভাবনী কাণ্ডকারখানা চালিয়ে যাওয়া নিকোলা টেসলাকে নিয়ে সম্যক ধারণা পেয়ে যাবেন এ বই থেকে, এটুকু আশ্বাস দেয়া যায়।

Book Info
Title নিকোলা টেসলা
Author আবদুল্লাহ ইবনে মাহমুদ
Publisher আদর্শ
ISBN 978-984-96346-2-1
Edition 1st Published, 2022
Number of Pages 128
Country বাংলাদেশ
Language বাংলা

আব্দুল্লাহ ইবনে মাহমুদ
জন্ম ১৯৯২ সালে। শৈশবের গোড়ার ছয়টি বছর কেটেছে আরব আমিরাতের দুবাইতে। ২০১১ সালে ঢাকার নটরডেম কলেজ থেকে বিজ্ঞান বিভাগে পাশ করে আন্ডারগ্র্যাড শুরু করেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (BUET)-এর তড়িৎকৌশল (EEE) বিভাগে। বুয়েট থেকে বেরিয়ে ২০১৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ-তে এমবিএ কোর্সে অধ্যয়ন শুরু করেন এবং ২০১৯ সালে সম্পন্ন করেন।
ভার্চুয়াল জগতে লেখালেখির সূচনা বিশ্ববিদ্যালয় জীবনে ঢোকার পর থেকে। বুয়েটে শেষ বর্ষে থাকাকালীন লেখা শুরু করেন রোর বাংলা প্ল্যাটফর্মে, যেখানে জনপ্রিয়তা পায় তার শতাধিক ফিচার। তার লেখাগুলো সেখানে পড়া হয়েছে ৪৪ লক্ষ বারেরও বেশি!
ভালোবাসেন নতুন কিছু জানতে এবং জানাতে; প্রযুক্তি আর ফিকশন ছাড়াও পছন্দের বিষয়— বৈশ্বিক ইতিহাস, মিথ এবং তুলনামূলক ধর্মতত্ত্ব। তার বইগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো: ইহুদী জাতির ইতিহাস, এলিরিন, অতিপ্রাকৃতের সন্ধানে, দ্য প্রফেট, ইসরাইলের উত্থান-পতন, সিক্রেট মিশনস: মোসাদ স্টোরিজ, সীতায়ণ ইত্যাদি।

Customer Reviews

There are no reviews yet.

Be the first to review “নিকোলা টেসলা”

Your email address will not be published.