ঘুড্ডি ভোকাটা

৳ 255৳ 300

You Save: ৳ 45 (15%)

মানুষ মানুষের সম্পর্কগুলোকে নানানভাবে টিকিয়ে রাখার এক প্রাণপণ চেষ্টা চালিয়ে যায়। বিভিন্ন পরিস্থিতি হয়তো সম্পর্কগুলোর মধ্যে বাধা সৃষ্টি করে। এই সৃষ্ট বাধা কখনো মানুষ নিজে তৈরি করে আর কখনো প্রকৃতি তৈরি করে দেয়। এই বাধাই মানুষকে নতুন দিকে ধাবিত করে এবং তা কখনো ভালো কিছুও হয়ে যেতে পারে। এই গল্পগুলোর মধ্যেই যেসব চরিত্র আছে, তাদের নিজেদের বিভিন্ন পরিস্থিতিতে টিকিয়ে রাখার গল্পগুলো তুলে ধরা হয়েছে। গল্পে মহামারি করোনায় টিকে থাকা কিছু চরিত্র এবং তাদের পরিস্থিতি তুলে ধরার চেষ্টা করা হয়েছে।
এই মহামারি করোনার কবলে পড়ে মানুষ তার নিজের ভিতরের সত্যকে যেমন আবিষ্কার করেছে তেমনি বাস্তবতায় পড়ে মানুষ তার অসহায়ত্ব বুঝতে পেরেছে।
আকাশে বহু ঘুড়ির মধ্যে হুট করে একটা ঘুড়ি কেটে হেলে-দুলে উড়ে যায় তার কিছু সুতোর অংশ নিয়ে। মানুষ এই করোনায় হুট করে তাদের ভালোবাসার মানুষদের সুতোর একটা অংশ নিয়ে চলে গেছে। তারপরও মানুষ টিকে থাকে নতুন কোনো আশায়, নতুন কোনো ভালোবাসায়।

Book Info
Title ঘুড্ডি ভোকাটা
Author সৈয়দ মুহাম্মদ জুবায়ের
Publisher আদর্শ
ISBN 978-984-96346-4-5
Edition 1st Published, 2022
Number of Pages 136
Country বাংলাদেশ
Language বাংলা

সৈয়দ মুহাম্মদ জুবায়ের
জন্ম রংপুরের গুপ্তপাড়ায়। বাবা সৈয়দ জিয়াউল হক, মা জাহেদা খাতুন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করে পরবর্তীতে টেলিভিশন, ফিল্ম এন্ড ফটোগ্রাফি বিভাগ থেকে মাস্টার্স করেন। বর্তমানে তেজগাঁও কলেজে থিয়েটার এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগে শিক্ষকতায় নিয়োজিত।
লেখালেখির পাশাপাশি মঞ্চে ও চলচ্চিত্রে অভিনয় ও নির্দেশনায় কাজ করছেন। তার প্রথম গল্পের বই কাল্পনিক বাস্তবতা ২০২০ সালে অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে।

Customer Reviews

There are no reviews yet.

Be the first to review “ঘুড্ডি ভোকাটা”

Your email address will not be published.