বিজনেস ইন্টেলিজেন্স

৳ 272৳ 320

You Save: ৳ 48 (15%)

ডেটা আমাদের বিশ্বকে পরিবর্তন করছে এবং আমাদের জীবনযাত্রা এবং কাজ করার পদ্ধতি অভূতপূর্ব হারে বদলে দিচ্ছে। ডেটা ইতোমধ্যে বিভিন্ন কোম্পানির পরিচালনার পদ্ধতিতে বিপ্লব ঘটাচ্ছে এবং আগামী বছরগুলোতে এটি বিভিন্ন সংস্থার ব্যবসায় টিকে থাকার জন্য ক্রিটিক্যাল হয়ে উঠবে।
অনেক ব্যবসা-প্রতিষ্ঠান তাদের সিদ্ধান্ত গ্রহণকে উন্নত করতে ডেটা ব্যবহার করা শুরু করেছে। এটি দৈনন্দিন ব্যবসায়িক ক্রিয়াকলাপের ক্রমবর্ধমান গুরুত্বপূর্ণ অংশ হয়ে উঠছে। এর মূলে, এটি ব্যবসাগুলোকে আরও স্মুথ ও দক্ষতার সঙ্গে চালাতে সহায়তা করছে। আর একেই বলা হচ্ছে বিজনেস ইন্টেলিজেন্স।
যে সংস্থাগুলো ডেটাকে কৌশলগত সম্পদ হিসেবে দেখবে, তারাই টিকে থাকবে এবং উন্নতি করবে। যেকোনো ধরনের ব্যবসা-প্রতিষ্ঠানের জন্য ডেটা একটি মূল্যবান সম্পদ। এটি ব্যবসাগুলোকে তাদের প্রক্রিয়াগুলো আরও ভালোভাবে বুঝতে এবং উন্নত করতে, সময় এবং অর্থ সাশ্রয় করতে সহায়তা করতে পারে। ডেটা এখন প্রতিটি কোম্পানির সাফল্যের কেন্দ্রবিন্দু।
এ বইটিতে টেকনোলজিক্যাল ট্রেন্ড, বিজনেস ইন্টেলিজেন্সের শাখা-প্রশাখা ও ডেটা সায়েন্সের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়েছে; যা থেকে আমরা বুঝতে পারব যে আজকের ব্যবসা কীভাবে এগুলো দ্বারা প্রভাবিত হয় এবং কীভাবে একটি লাভজনক ব্যবসা করতে এই প্রযুক্তিগুলো সঠিকভাবে ব্যবহার করা যায়।

Book Info
Title বিজনেস ইন্টেলিজেন্স
Author এনামুল হক
Publisher আদর্শ
ISBN 978-984-96346-5-2
Edition ১ম প্রকাশ ২০২২
Number of Pages 144
Country বাংলাদেশ
Language বাংলা

এনামুল হক একজন ব্রিটিশ-বাংলাদেশি ডিজিটাল প্রযুক্তিবিষয়ক লেখক, গবেষক এবং একজন ব্যবস্থাপনা পরামর্শদাতা, যিনি মাইক্রোসফট, ক্যাপজেমিনি, নকিয়া, এইচসিএল টেকনোলজির মতো কোম্পানিগুলোর পাশাপাশি ইউনাইটেড নেশনস হাইকমিশনার ফর রিফিউজিস (UNHCR) এবং ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়ন (ITU)-এর মতো আন্তর্জাতিক সংস্থাগুলোর সঙ্গে কাজ করেছেন।
তিনি ডিজিটাল ট্রান্সফরমেশন, ক্লাউড অ্যাডপশন, এআই-ড্রাইভেন আরপিএ (ইন্টেলিজেন্ট প্রসেস অটোমেশন) এবং সার্ভিস ইন্টিগ্রেশন এবং ম্যানেজমেন্ট নিয়ে ফরচুন ৫০০ কোম্পানির সঙ্গে কাজ করেছেন। তিনি আইটি সার্ভিস ম্যানেজমেন্ট, ক্লাউড কমপিউটিং, এআই, আইওটি এবং বিগ ডেটা অ্যানালিটিকস নিয়ে লিখেছেন। আইটি রূপান্তরে তাঁর ২৬ বছরের সমৃদ্ধ অভিজ্ঞতা রয়েছে।
এনামুল হক লন্ডন ক্যাম্পাসের ইউনিভার্সিটি অব কভেন্ট্রিতে অতিথি লেকচারার হিসেবে এমবিএ শিক্ষার্থীদের মধ্যে শিল্পের জ্ঞান শেয়ার করেন। তিনি বিভিন্ন সংবাদপত্র, ম্যাগাজিন এবং অন্যান্য প্রকাশনার জন্য লেখক হিসেবেও ব্যাপকভাবে কাজ করেছেন। এনামুল হক বহুভাষিক (বাংলা, ফরাসি ও ইংরেজি) এবং মার্কিন যুক্তরাষ্ট্র, সুইজারল্যান্ড, ফিনল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত, যুক্তরাজ্য, ভারত, জার্মানিসহ অনেক দেশে বসবাস এবং কাজ করেছেন।
এনামুল হক সুইস ফেডারেল ইনস্টিটিউট অব টেকনোলজি (ইপিএফএল) থেকে গণিত এবং বিশ্লেষণ (কোর্স ডি ম্যাথমেটিকস স্পেশালিস্ট) এবং জেনেভা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞানের স্থাপত্য এবং প্রযুক্তি (লাইসেন্স এন সায়েন্স ইনফরম্যাটিক) অধ্যয়ন করেন। তিনি হেলসিঙ্কি বিশ্ববিদ্যালয় থেকে ডেটা সায়েন্স, কৃত্রিম বুদ্ধিমত্তা এবং মেশিন লার্নিংয়ে ডিপ্লোমা করেছেন। তিনি সম্প্রতি নেতৃত্ব এবং পরামর্শের ওপর হার্ভার্ড বিজনেস স্কুল সার্টিফিকেশন সম্পন্ন করেছেন।
enamulhaque.co.uk

Customer Reviews

There are no reviews yet.

Be the first to review “বিজনেস ইন্টেলিজেন্স”

Your email address will not be published.