প্রেমময় দাম্পত্য

৳ 204৳ 240

You Save: ৳ 36 (15%)

প্রেমময় দাম্পত্য নামের এই বইটি মূলত সুখী দাম্পত্যজীবন বিষয়ক একটি তথ্য সমৃদ্ধ (Resource) প্রকাশনা। এই বইটিতে দাম্পত্যজীবনের দৃঢ়বন্ধন, সমস্যা হওয়ার কারণ, দাম্পত্যজীবনের সহিংসতা এবং কী করে একটি সুখ ও শান্তির দাম্পত্যজীবন গড়ে তোলা যাবে সে ব্যাপারে আলোচনা করা হয়েছে। এই বইটিতে লেখকের দীর্ঘদিনের কাউন্সেলিং থেকে পাওয়া অনেক ঘটনা/কেস আলোচনা করা হয়েছে। তবে অবশ্যই গোপনীয়তাও রক্ষা করা হয়েছে। বইটির সবকিছুই আমাদের সমাজ-সংস্কৃতি-ধর্ম থেকে উৎসারিত জ্ঞানের আলোকে লেখা হয়েছে, যা মেনে চলা স্বামী-স্ত্রীর জন্য সহজ। এই বইটি মূলত স্বামী-স্ত্রী হবেন এমন ব্যক্তি, যারা সদ্য স্বামী-স্ত্রী হয়েছেন অথবা যাদের সন্তান রয়েছে, তাদের জন্য লেখা হয়েছে। যারা বৈবাহিক সম্পর্ক বিষয়ক কাউন্সেলিং (Marriage Counseling) নিয়ে কাজ করেন, তাদের জন্যও এই বইটি যথেষ্ট সহায়ক হতে পারে।

Book Info
Title প্রেমময় দাম্পত্য
Author ফরিদা আকতার
Publisher আদর্শ
ISBN 978-984-96346-8-3
Edition 1st Published, 2022
Number of Pages 104
Country বাংলাদেশ
Language বাংলা

 

ফরিদা আকতার পেশায় একজন মনোবিজ্ঞানী। তিনি ‘ইনার ফোর্স’ নামে একটি কনসালটিং ফার্মের প্রধান নির্বাহী কর্মকর্তা। তিনি ১৯৮৬ সাল থেকে ফলিত মনোবিজ্ঞান (Applied Psychology) বিষয়ে কাজ করে আসছেন। ইনার ফোর্সের মাধ্যমে তিনি জাতিসংঘ, আন্তর্জাতিক এনজিও, জাতীয় এনজিও এবং সরকারি প্রতিষ্ঠানের সঙ্গে প্রচুর কাজ করেছেন। এছাড়া তিনি ছয়টি দেশে আটবার (৮) আন্তর্জাতিক কনসালট্যান্ট হিসেবে কাজ করেছেন। দেশগুলো হলো মালদ্বীপ, আফগানিস্তান, তুর্কমেনিস্তান, ভিয়েতনাম, নেপাল, কিরগিজস্তান ইত্যাদি।
ইনার ফোর্সের মাধ্যমে ফরিদা আকতারের শিশুদের জন্য ২৫টি গল্পের বই প্রকাশিত হয়েছে। অনিন্দ্য প্রকাশ থেকে ২০১৬ সালে দুটো বই প্রকাশিত হয়। এ ছাড়া এই লেখকের অন্যান্য প্রশিক্ষণ ম্যানুয়াল বিভিন্ন সংস্থার মাধ্যমে প্রকাশিত হয়েছে। যেমন— ইউএনডিপি, ইউনেসকো বাংলাদেশ, সেভ দ্য চিলড্রেন বাংলাদেশ, ব্র্যাক, শিশু একাডেমি প্রভৃতি।
ফরিদা আকতার মূলত শিশু বিকাশ, ব্যক্তিগত-পেশাগত উন্নয়ন, আনন্দে শেখা, মনোসামাজিক কাউন্সেলিং, দাম্পত্যজীবন প্রভৃতি বিষয়ে লেখালেখি করেন। তিনি ইউনিসেফ, ইউএনডিপি, ইউনেসকো বাংলাদেশ, সেভ দ্য চিলড্রেন বাংলাদেশ, কেয়ার বাংলাদেশ, প্ল্যান বাংলাদেশ, কনসার্ন, ব্র্যাক, ব্র্যাক ইউনিভার্সিটিসহ নানা সংস্থায় কনসালট্যান্ট হিসেবে কাজ করেন। এ ছাড়া তিনি বিভিন্ন টিভি চ্যানেলে মনোবিজ্ঞান বিষয়ক অনুষ্ঠানে অংশ নিয়ে থাকেন। হেলথ কেয়ার বাংলা নামক একটি ইউটিউব প্ল্যাটফর্মে তার মনোবিজ্ঞানের বিভিন্ন দিক নিয়ে আলোচনার ভিডিওগুলো পাওয়া যায়।

Customer Reviews

There are no reviews yet.

Be the first to review “প্রেমময় দাম্পত্য”

Your email address will not be published.