সেলসম্যানের ডায়েরি

৳ 170৳ 200

You Save: ৳ 30 (15%)

এ বইয়ের লেখক প্রায় তিরিশ বছর বিভিন্ন পদে কাজ করেও নিজেকে বাংলাদেশের আইসিটি মার্কেটের একজন সেলসম্যান বলতে স্বাচ্ছন্দ্যবোধ করেন।
বাংলাদেশের প্রায় সকল পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে মার্কেটিং শেখালেও কোন বিশ্ববিদ্যালয়ে সেলসম্যানশিপের ওপর কোনো কোর্স নেই। সেলসম্যানশিপ ছাড়া কোনো কোম্পানি চলে না। কোম্পানির প্রোডাক্ট বা সার্ভিস বিক্রির জন্য প্রয়োজন সঠিক সেলসম্যানশিপ। প্রসেস ফলো করে ক্যারিশম্যাটিক একজন সেলসম্যান ব্যবসায়ের জন্য ভালো ফলাফল নিয়ে আসতে পারেন।
কাজ করতে গিয়ে ভুল হলে তা থেকে শিক্ষা নেওয়া খুবই দরকারি। লেখকের লম্বা ক্যারিয়ারের কিছু অভিজ্ঞতা কাহিনিসহ সংযোজিত করা হয়েছে এই বইয়ে, একইসাথে তিনি কী শিখেছেন তাও লিখেছেন।
লেখকের মতে, আমরা সবাই একজন সেলসম্যান। বাসা সামলাতে, অফিস সামলাতে, ক্লায়েন্ট সামলাতে আমরা সেলসম্যানের কাজ করি, সেটা বুঝে বা না বুঝে। ভুলগুলো শুধরাই, ঠিকগুলো বেছে নিই। দিনশেষে যা সেল করলাম তার টাকা না পাওয়া পর্যন্ত সেলস শেষ হয় না, অন্যদিকে ব্যক্তিজীবনে টাকা বড় কথা না, সমস্যা সমাধান না হলে কাজ শেষ হয় না।
যারা ব্যবসায় সেলসম্যান হিসাবে প্রতিষ্ঠিত হতে চায়, তাদের জন্য বইটি কোনো না কোনোভাবে কাজে লাগবে।

Book Info
Title সেলসম্যানের ডায়েরি
Author কাজী এম মুর্শেদ
Publisher আদর্শ
ISBN 978-984-96563-3-3
Edition 1st Published, 2022
Number of Pages 96
Country বাংলাদেশ
Language বাংলা

 

কাজী এম মুর্শেদ বা কাজী মাহবুব মুর্শেদ বাংলাদেশের আইটি মার্কেটে গত তিরিশ বছর বিচরণ করে আসছেন। বিভিন্ন মাল্টিন্যাশনাল কোম্পানি যেমন আইবিএম, মাইক্রোসফট, ওরাকল, পিডব্লিউসি ইত্যাদিতে সরাসরি কাজ করেছেন, অন্যান্য বড় কোম্পানির সাথে যোগাযোগ রেখে ব্যবসা করে গেছেন। এখনো ক্লান্ত হননি।
পুরান ঢাকায় জন্ম, নতুন ঢাকায় বড় হওয়া, ঢাকা ছেড়ে কোথাও বেশিদিন থাকতে পারেন না। এই শহরের জন্য আলাদা একটা টান অনুভব করেন।
স্বাধীনতার পর প্রথম আইন কর্মকর্তা পিতার সন্তান, মাতা অধ্যাপিকা, বড়ভাই কানাডাপ্রবাসী, মেজোভাই সাবেক সেনাকর্মকর্তা, বর্তমানে অধ্যাপক।
লেখক ঝিনাইদহ ক্যাডেট কলেজের এক্স ক্যাডেট, পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ করে আইটি ব্যবসায় সেলসম্যান হিসাবে ব্যবসায়িক জীবন শুরু করেন।
লেখক দুই সন্তানের পিতা, বর্তমানে অন্যতম বৃহৎ ডিস্ট্রিবিউশন কোম্পানি গ্লোবালব্রান্ডে এডভাইজার হিসাবে কর্মরত আছেন।

Customer Reviews

There are no reviews yet.

Be the first to review “সেলসম্যানের ডায়েরি”

Your email address will not be published.