নাবিল হোসেন

৳ 320৳ 400

You Save: ৳ 80 (20%)

নাম শোনামাত্রই চিনবেন, এতটা খ্যাতিমান ব্যক্তিত্ব নাবিল হোসেন হয়ে ওঠেননি এখনো পর্যন্ত। শত-সহস্র বাঙালি প্রকৌশলীদের মধ্যে তিনিও একজনমাত্র, বয়স ৪০-এর নিচে।
এরকম মানুষের চিন্তাগ্রাফি পড়ার দায় কতটুকু আপনার? ধরা যাক, নাবিল হোসেনের পরিবর্তে বইটা ক্রিকেটার নাসির হোসেনের চিন্তাগ্রাফি, তখন হয়তো আগ্রহ একটু হলেও তৈরি হতো। নাবিল আর নাসির গঠনগত দিক থেকে একইরকম দুটো নাম, পঠন চাহিদায় তবে কেন এত পার্থক্য! অমোঘ এ প্রশ্নের মোক্ষম উত্তর অন্বেষণ এবং অনুধাবনের তাগিদ বোধ করলে বইটি আপনাকে কিছু বলতে চায়। শুনবেন কি না আপনার অভিরুচি। তবে একটা দেহ, বিশাল পৃথিবী, তার চেয়েও বৃহৎ মার্কেট, বিপরীতে সীমিত পরিমাণের সময়— এই অমীমাংসিত সমীকরণে আপনার অভিরুচি আদৌ কি স্বাধীন?

Book Info
Title নাবিল হোসেন
Author হিমালয় পাই
Publisher আদর্শ
ISBN 978-984-96774-0-6
Edition ১ম প্রকাশ
Number of Pages 120
Country বাংলাদেশ
Language বাংলা

হিমালয় পাই 

হিমালয় পাই

সঙ্গীতা দত্তকে প্রতিশ্রুতি দিয়েছিলাম ১০০ জন ব্যক্তির চিন্তা সংরক্ষণ করব। পরিণত বয়সে মানুষ যখন অর্থ উৎপাদন প্রক্রিয়ায় নিযুক্ত হয়, তার ভাবনার বিস্তৃতি ক্রমশ সংকুচিত হয়ে আসে। ডাক্তার জীবন কাটিয়ে দেয় রোগ আর রোগীর সান্নিধ্যে, পুলিশের ভাবনায় ক্রাইম, স্থপতির মনজুড়ে থাকে নকশা। সমাজ এবং মানুষের জীবনগতি একরৈখিক নয় বলেই ক্রাইমের বাইরে পুলিশের মননে থাকে বিশাল জগৎ, একথা সত্য সকল পেশার মানুষের জন্যই। তবু এ সংক্রান্ত সংশয় যতটুকু অবশিষ্ট ছিল তা পরখ করতে চাই বিধায় শত মানুষের চিন্তাগ্রাফি তৈরি করাটা একটা মিশন হিসেবে নিয়েছি। তাতে সমাজ বা জগতের কোনো কল্যাণ সাধিত না হোক, না মরুক হাতি কিংবা ঘোড়া, চিন্তা যে ধ্রুবক না হয়ে চলকের ন্যায় আচরণ করবে, এটুকুই হয়তোবা যথেষ্ট।
www.biopiclab.com

Customer Reviews

There are no reviews yet.

Be the first to review “নাবিল হোসেন”

Your email address will not be published. Required fields are marked *