দ্য অ্যাক্সিডেন্টাল এন্ট্রাপ্রেনার

৳ 240৳ 300

You Save: ৳ 60 (20%)

একজন ব্যক্তি ৬৫০-এর অধিক কর্মীর এক কোম্পানি চালাচ্ছেন, অথচ প্রতিনিয়ত মনে করেন তার এন্ট্রাপ্রেনার হওয়াটা নিছক দুর্ঘটনা। সুতরাং, দুর্ঘটনার একটা ম্যাপিং হয়ে যাক।
রাইসুল কবির নামটাই এমন যে, প্রতি জেলায় খুঁজলেই এই নামে প্রায় জনা পঞ্চাশেক মানুষ পাওয়া যাবে। তবে আপনি যদি আইটি ইন্ডাস্ট্রির খবরাখবর রাখেন, ‘ব্রেইনস্টেশন-২৩’ নামটি আপনার মনে দ্যোতনা সৃষ্টি করতে পারে। কখনো ইচ্ছা জাগতেও পারে এর সিইও কীভাবে চিন্তা করেন তা জানার। তখন রাইসুল কবির নামটা আপনাকে সারা দেশ নয়, একটি সুনির্দিষ্ট গন্তব্যমুখে ধাবিত করবে।

Book Info
Title দ্য অ্যাক্সিডেন্টাল এন্ট্রাপ্রেনারলেখক
Author হিমালয় পাই
Publisher আদর্শ
ISBN 978-984-97288-6-3
Edition ১ম প্রকাশ
Number of Pages 120
Country বাংলাদেশ
Language বাংলা

হিমালয় পাই

হিমালয় পাই

মানুষের সঙ্গে গল্পের বাইরে সমগ্র জীবনে দ্বিতীয় কোনো কাজ ছিল না আমার। এই বৈষয়িক এবং তীব্র প্রতিযোগিতাপূর্ণ পৃথিবীতে কেবল গল্প করে টিকে থাকতে পারব কি না তা নিয়ে পরিবার-পরিজনের অন্তহীন দুশ্চিন্তা থাকলেও আমি নির্বিকারত্ব ধরে রাখতে সমর্থ হয়েছিলাম। একসময় ঘটে গেল ম্যাজিক। বিভিন্ন কোম্পানি ও ব্যক্তি আমাকে হায়ার করতে শুরু করল; আমি গল্প শুনে তাদের বিভিন্ন ক্রিটিকাল ইনসাইট দিতে শুরু করলাম; তারা আমার অর্থের ঘাটতি পূরণ করে দিলো। কেউ কেউ বছরব্যাপী বিনিয়োগ করল আমার ওপর। নানা জোড়াতালি আর গোঁজামিল দিয়ে এই যে কেবল গল্প করাকে উপজীব্য করে টিকে থাকা, মাঝেমধ্যে এজন্য নিজেকে প্রিভিলেজড মনে হয়। এক সুহৃদ আমার এই পেশার একটি লাবণ্যময় নাম প্রস্তাব করেছেন— ‘বায়োপিক অ্যানালিস্ট’। আরও অনেক কোম্পানি ও ব্যক্তির সঙ্গে গল্প করতে চাই; কিন্তু দুর্ভাগ্যজনকভাবে এই সমাজ এখনো গল্পকে ইন্টেলেকচুয়াল ক্যাপিটাল হিসেবে অনুমোদন দেয় না।
দেবে একদিন।
[email protected]
www.biopiclab.com

Customer Reviews

There are no reviews yet.

Be the first to review “দ্য অ্যাক্সিডেন্টাল এন্ট্রাপ্রেনার”

Your email address will not be published. Required fields are marked *