• চীনের শিক্ষাব্যবস্থা: উচ্চশিক্ষার বৈশ্বিক সম্ভাবনা

    ছাওইয়ানহুয়া
    জন্ম ও বেড়ে ওঠা চীনের রাজধানী বেইজিংয়ে। লেখাপড়া করেছেন ‘কমিউনিকেশন ইউনিভার্সিটি অব চায়না’র বাংলা বিভাগে ও বাংলাদেশের ঢাকা বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটে।
    ঢাকায় চীনা দূতাবাসে কাজ করেছেন দু’বছর। বর্তমানে চীন আন্তর্জাতিক বেতার (সিআরআই)-র বাংলা বিভাগে উপ-পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।
    ভালোবাসেন ঘুরে বেড়াতে।


    এনামুল হক টুটুল
    বাংলাদেশের সিরাজগঞ্জ জেলায় যমুনা নদীর তীরে এক গ্রামে জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের তৎকালীন নাট্যকলা বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।
    ২০১৪ সাল থেকে বেইজিংয়ে চীন আন্তর্জাতিক বেতারের (সিআরআই)-র বাংলা বিভাগে ‘বিদেশি বিশেষজ্ঞ’ হিসেবে কাজ করছেন। পাশাপাশি ২০১৬ সাল থেকে খণ্ডকালীন শিক্ষক হিসেবে কাজ করছেন ‘কমিউনিকেশন ইউনিভার্সিটি অব চায়না’র বাংলা বিভাগে। ভালোবাসেন সমুদ্র, পাহাড় আর দিগন্তবিস্তৃত সবুজ প্রকৃতি।

    ৳ 340৳ 400
  • বিশ্ব চলচ্চিত্রে চীনা প্রেক্ষাপট

    লিলি। জন্ম চীনের আনহুই প্রদেশে। লেখাপড়া করেছেন কমিউনিকেশন ইউনিভার্সিটি অব চায়না’র বাংলা বিভাগে ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটে।
    বর্তমানে বেইজিংয়ে চীন আন্তর্জাতিক বেতারের (সিআরআই) বাংলা বিভাগে সাংবাদিক হিসেবে কর্মরত।

    এনামুল হক টুটুল। জন্ম বাংলাদেশের সিরাজগঞ্জ জেলায় যমুনা নদীর তীরবর্তী গ্রামে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের তৎকালীন নাট্যকলা বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর।
    ২০১৪ সাল থেকে বেইজিংয়ে চীন আন্তর্জাতিক বেতারের (সিআরআই) বাংলা বিভাগে ‘বিদেশি বিশেষজ্ঞ’ হিসেবে কর্মরত। পাশাপাশি খণ্ডকালীন শিক্ষকতা করছেন ‘কমিউনিকেশন ইউনিভার্সিটি অব চায়না’র বাংলা বিভাগে।
    ভালোবাসেন সমুদ্র, পাহাড় আর দিগন্তবিস্তৃত সবুজ প্রকৃতি। এটি তার দ্বিতীয় গ্রন্থ।
    পূর্বপ্রকাশিত গ্রন্থ: চীনের শিক্ষাব্যবস্থা: উচ্চশিক্ষার বৈশ্বিক সম্ভাবনা (যৌথ), ২০১৭, আদর্শ, ঢাকা, বাংলাদেশ।

    ৳ 340৳ 400