আদর্শ

বইয়ের জগতে এক অনন্য নাম

আমাদের লক্ষ্য

বেশি সংখ্যক বইয়ের প্রকাশক নয়— আদর্শ সেসব বইয়েরই প্রকাশক হতে চায় যেসব বই মৌলিক, অভিনব, নতুন চিন্তা উদ্রেককারী ও সাহিত্যমান সম্পন্ন। অভিজ্ঞতাহীন পূর্বানুমান (prejudice), যাচাই-বাছাইহীন পূর্বসিদ্ধান্ত (prejudge), শস্তা মত-মতবাদ-আদর্শ— ইত্যাদি থেকে আদর্শ মুক্ত থাকতে চায়। কোন লেখক বা কোন লেখাটি মৌলিক সেই ভেদজ্ঞানটুকু আদর্শর আছে।
বাংলাদেশে প্রকাশনা শিল্পের (!) পরিকল্পনাহীন যে ধারা— তার বাইরে এসে আদর্শ প্রতিবছর নতুন নতুন তরুণ প্রতিভাবান খুঁজে বের করে আর নতুন বিষয়, নতুন পরিকল্পনা নিয়ে কাজ করে।

তাই আদর্শর যেমন আছেন, তরুণ তুর্কি মুনির হাসান, রাগিব হাসান, চমক হাসান, আয়মান সাদিক, জিয়া হাসান, ঝংকার মাহবুব, আসিফ সিবগাত ভূঞা, আশীফ এন্তাজ রবি, ফরহাদ হোসেন মাসুমের মতো বেস্ট সেলার লেখক, তেমনই আছেন শিশির ভট্টাচার্য্যের মতো সুপণ্ডিত, মোহাম্মদ আজম-এর মতো অতলস্পর্শী চিন্তক, খুদরত-ই-হুদা, পারভেজ আলমের মতো শাণিত গবেষক, মাহবুব মোর্শেদের মতো প্রতিভাবান সাহিত্যিক আর আছেন আল মাহমুদের মতো বাংলা সাহিত্যের অন্যতম প্রধান স্তম্ভ।
প্রকাশনা হিসেবে নতুন লেখক, নতুন লেখা, নতুন প্রবণতা, নতুন পাঠক এবং নতুন পাঠরুচি নিয়েই আদর্শ। নীতিগতভাবে আদর্শ তার প্রকাশনায় ‘ঘৃণাবাদ’ চর্চাকে কঠোরভাবে পরিহার করে।
300+
books

বেশি সংখ্যক বইয়ের প্রকাশক নয়— আদর্শ সেসব বইয়েরই প্রকাশক হতে চায় যেসব বই
মৌলিক, অভিনব, নতুন চিন্তা উদ্রেককারী ও সাহিত্যমান সম্পন্ন।

" On the other hand, we denounce with righteous indignation and dislike men who are so beguiled and demoralized by the charms of pleasure of the moment, so blinded by desire, that "
Brian lemington
Lead Manager

Adarsha

Shop: 78,75, Concord Emporium, Kataban, Dhaka-1205
+88 02 9612 877
6 Days a week from 10.00 am to 9 pm
support@adarsha.com.bd