• সাফল্যের রুট কজ এনালিসিস

    মুবির চৌধুরী একজন উদ্যোক্তা, কর্পোরেট কনসালটেন্ট, ও সফট স্কিলস ট্রেনার। জন্ম ১৯৮১ সালে, আদি নিবাস সিলেট জেলার গোলাপগঞ্জ থানার ঢাকা দক্ষিণ ইউনিয়নের কানিশাইল গ্রামে। বর্তমানে ঢাকায় স্থায়ীভাবে বসবাসরত।
    তিনি ন্যাশনাল ব্যাংক পাবলিক স্কুল থেকে ১৯৯৬ সালে এসএসসি, নটরডেম কলেজ থেকে ১৯৯৮ সালে এইচএসসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে বিবিএ ও এক্সিকিউটিভ এমবিএ পাস করেন যথাক্রমে ২০০৩ ও ২০০৯ সালে।
    দীর্ঘ ১৮ বছরের পেশাজীবী জীবনের প্রথম ১০+ বছর গড়েছেন কর্পোরেট ক্যারিয়ার। ব্রিটিশ আমেরিকান টোব্যাকোতে খণ্ডকালীন কাজ করে কর্মজীবন শুরু করে পরবর্তীতে গালফ অয়েল বাংলাদেশ এবং ব্যাংক এশিয়াতে কিছুদিন কাজ কর থিতু হোন গ্রামীণফোনে; সেখানেই কাজ করেন সাড়ে ৯ বছর। চাকরি ছেড়ে ২০১৪ সালে পরিণত হন একজন পুরোদস্তুর উদ্যোক্তায়। ২০১২ সাল থেকে তিনি এই পর্যন্ত পাঁচটি ব্যবসা শুরু করেছেন এবং তাঁর তৈরি করা স্টার্টআপ পেয়েছে দেশ-বিদেশের বিভিন্ন পুরস্কার ও সম্মাননা।
    তিনি ‘সক্রিয় টেকনোলজিস’ নামক একটি আইটি প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক, ‘বিয়ন্ড রেশন্যাল’ নামক একটি ম্যানেজমেন্ট কনসালটেন্সি প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও লিড কনসালট্যান্ট, ফ্রিল্যান্স সফট স্কিলস ট্রেনার, একাধিক স্টার্টআপে বিনিয়োগকারী ও পরামর্শদাতা এবং বেসিস (BASIS: Bangladesh Association for Software & Information Services)-এর স্টার্টআপ-সংক্রান্ত স্ট্যান্ডিং কমিটির কো-চেয়ারপার্সন।
    ব্যক্তিগত জীবনের তিনি তার বাবা-মায়ের পাঁচ সন্তানের মধ্যে চতুর্থ, বিবাহিত এবং এক সন্তানের জনক।

    ৳ 290৳ 340