• অ্যালগরিদম ডিজাইন

    জন্ম ও বেড়ে ওঠা সাতক্ষীরাতে। ছোটকাল থেকেই আড্ডাবাজি ও খেলাধুলাতে চ্যাম্পিয়ন। কোডিংয়ের ওপর ঝোঁকটা ছিল প্রবল। খুলনা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগে ভর্তি হবার পর গণিতকে ভালোলাগা ও ভালোবাসার শুরু।
    দ্বিতীয় বর্ষে থাকতেই গবেষণাধর্মী কর্মকাণ্ডে হাতেখড়ি। সেখান থেকে গবেষণাটা নেশায় পরিণত হয়। ম্যাথমেটিক্যাল মডেলিং, ডাটা সায়েন্স ও মেশিন লার্নিং নিয়ে বর্তমানে কয়েকটি গবেষণাকর্মে রত।

    ৳ 318৳ 375
  • মেশিন লার্নিংয়ের গাণিতিক অভিধান

    জন্ম এবং বেড়ে ওঠা সাতক্ষীরা জেলার ইসলামকাঠি গ্রামে। খুলনা বিশ্ববিদ্যালয়ের গণিত অনুষদ থেকে গ্রাজুয়েশন কমপ্লিট করেন। ২০১৫ সালে টেকনোলজি নিয়ে লেখালেখি করার ফলস্বরূপ এখনি.কম ও টেকটিউনস-এর আয়োজিত প্রতিযোগীতায় বাংলাদেশের সেরা ব্লগার অ্যাওয়ার্ড পান। ২০১৬ সাল থেকে গণিত ও কম্পিউটারবিজ্ঞান বিষয়ক বিভিন্ন গবেষণাকর্মের সঙ্গে যুক্ত হন। ২০১৮ সালের বইমেলায় অ্যালগরিদম ডিজাইন নামক প্রথম বই প্রকাশিত হয়। আন্তর্জাতিক বিভিন্ন খ্যাতিসম্পন্ন জার্নালে ১০টির অধিক গণিত, মেশিন লার্নিং, সিগন্যাল ও ইমেজ প্রসেসিং এবং অন্যান্য বিষয়ের উপর গবেষণাপত্র প্রকাশিত হয়েছে। বর্তমানে ম্যাথমেটিক্যাল মডেলিং, অপটিমাল কন্ট্রোল, মেশিন লার্নিং, ডিপ লার্নিং নিয়ে কিছু গবেষণাকর্মের সঙ্গে যুক্ত আছেন। কারণ অনুসন্ধান ও যৌক্তিক বিশ্লেষণ করতে ভালো লাগে। সবকিছুর মধ্যে গণিত খুঁজে বের করা নেশা।

    ৳ 425৳ 500