• আমি একজন সেলসম্যান!

    তানভীর শাহরিয়ার রিমন, একজন সৃষ্টিশীল মানুষ হিসেবে তার পরিচিতি। স্বপ্ন দেখেন এমন এক নান্দনিক সময়ের, যে সময় হবে কবিতা আর কলমের। জন্ম আর বেড়ে ওঠা তার শ্যামল শহর সিলেটে।
    লেখালেখিতে হাতেখড়ি স্কুলজীবনে। তবে কলেজের গণ্ডি পেরিয়ে বিশ্ববিদ্যালয়ে পড়তে যখন সমুদ্র শহর চট্টগ্রামে আসেন তিনি, তখন তার লেখালেখির ব্যাপ্তি এবং গণ্ডি সীমানা ছাড়ায়। দুহাতে লিখতে শুরু করেন তিনি। প্রথম আলোর বিভিন্ন ফিচার পাতা, দৈনিক
    আজাদীর সাহিত্য পাতা, চট্টগ্রাম মঞ্চ, সিলেটের ডাকসহ বিভিন্ন পত্রিকায় তখন তার সরব বিচরণ। চট্টগ্রামের সাহিত্য-ঙ্গনে তিনি তখন অতি পরিচিত মুখ। জনপ্রিয় ছোট কাগজ সাম্পানের সম্পাদক হিসেবেও তিনি খ্যাতি কুড়ান তখন। তার প্রকাশিত গ্রন্থের মাঝে পাগলা ঘণ্টি এবং ক্ষ্যাপা বাউল উল্লেখযোগ্য।
    প্রেম, ভালোবাসা, বন্ধুতা, অন্তর্গত সম্পর্ক, সময়ের ক্ষয়ে যাওয়া রূপ বেশ সাবলীলভাবে উঠে আসে তার লেখনীতে। শব্দচয়নে তার নিজস্বতা, বৈচিত্র্য তৈরি করেছে তার একটা নিজস্ব পাঠক শ্রেণি।
    কম্পিউটারবিজ্ঞান ও প্রকৌশলে স্নাতক করে ব্যবসায় প্রশাসনে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন তিনি। বর্তমানে তিনি দেশের একজন শীর্ষস্থানীয় করপোরেট ব্যক্তিত্ব। একটি শীর্ষ রিয়েল এস্টেট প্রতিষ্ঠানের সিইও। এ ছাড়া তিনি একজন পাবলিক স্পিকার। দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে নলেজ ইনিশিয়েটিভগুলোতে কি-নোট স্পিকার হিসেবে নিয়মিত কথা বলছেন।
    ব্যক্তি জীবনে তিনি বিবাহিত। এক পুত্র ও এক কন্যাসন্তানের জনক।

    ৳ 170৳ 200
  • লিডারশিপ ইন্টেলিজেন্স

    তানভীর শাহরিয়ার রিমন, দেশের অন্যতম শীর্ষ রিয়েল এস্টেট ব্যক্তিত্ব এবং করপোরেট আইকন। বর্তমানে তিনি দেশের অন্যতম শীর্ষ গ্রুপ র‍্যানকনের একটি প্রতিষ্ঠানের সিইও হিসেবে দায়িত্ব পালন করছেন। প্রায় ১৯ বছরের করপোরেট ক্যারিয়ার তার।

    তিনি মাত্র ২২ বছর বয়সে একটি বৃহৎ গ্রুপে ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে ক্যারিয়ার শুরু করে ২৩ বছর বয়সে হেড অব মার্কেটিং হিসেবে পদোন্নতি পান।

    ২৬ বছর বয়সে দেশের অন্যতম বৃহত্তম একটি গ্রুপে তিনি যোগদান করেন এবং মাত্র ২৭ বছর বয়সে সেই গ্রুপের একটি প্রতিষ্ঠানে চিফ অপারেটিং অফিসার হিসেবে নিয়োগ পেয়ে করপোরেট অঙ্গনে ব্যতিক্রমী এক তরুণ লিডার হিসেবে আত্মপ্রকাশ করেন।

    পেশাগত কাজের পাশাপাশি তিনি নানা সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত এবং একজন সোশ্যাল লিডার হিসেবেও সমধিক পরিচিত। তিনি সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্সের নির্বাচিত পরিচালক। রোটারি ডিস্ট্রিক্ট ৩২৮২-এর অ্যাসিস্ট্যান্ট গভর্নর । বাংলাদেশ মানবাধিকার কমিশন বৃহত্তম চট্টগ্রাম অঞ্চলের সহসভাপতি। শাহীন গলফ অ্যান্ড কান্ট্রি ক্লাবের সাবেক ইসি মেম্বার এবং মিডিয়া উইংয়ের চেয়ারম্যান। ভাটিয়ারি গলফ অ্যান্ড কান্ট্রি ক্লাবের আজীবন সদস্য, রাইজিং স্টার ক্রিকেটের চেয়ারম্যান, ব্র্যান্ডিং সিলেট ইনিশিয়েটিভের প্রতিষ্ঠাতা। এ ছাড়া তিনি ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইবি) আজীবন সদস্য ।

    কোভিড মহামারির সময় ২০২০ সালের মার্চে তিনি কানেক্ট দ্য ডটস ফাউন্ডেশন নামে একটি চ্যারিটি প্রতিষ্ঠান গড়ে তোলেন। তার নেতৃত্বে কোভিড পরিস্থিতির শুরু থেকেই অক্সিজেন ব্যাংক তৈরি করে বিনা মূল্যে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ, স্কুলের বেতন দিতে না পারা মেধাবী ছাত্রছাত্রীদের জন্য দীর্ঘমেয়াদি বৃত্তি চালু করা, চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল এবং মা ও শিশু হাসপাতালে মেডিকেল ইকুইপমেন্ট সহায়তা প্রদান, কোভিড ফ্রন্ট ফাইটারদের জন্য পিপিই বিতরণ, ২০২০-এর জুলাইয়ে বন্যায় ৩২টি জেলায় ত্রাণ পৌঁছে দেওয়াসহ নানা রকম সামাজিক কাজ করে আসছে প্রতিষ্ঠানটি।

    করপোরেট কিংবা সামাজিক নেতৃত্ব সব জায়গাতেই ইমোশনাল ইন্টেলিজেন্স এবং স্পিরিচুয়াল ইন্টিলিজেন্সের নিবিড় অনুশীলনরত একজন নেতা হিসেবেই তিনি পরিচিত।
    তানভীর শাহরিয়ার রিমন একজন জনপ্রিয় পাবলিক স্পিকারও বটে। তিনি দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে নলেজ ইনিশিয়েটিভগুলোতে কি-নোট স্পিকার হিসেবে নিয়মিত কথা বলছেন।

    এত কিছুর পাশাপাশি তিনি একাধারে একজন লেখক এবং ব্লগার। ফেসবুকে এবং তার ব্লগসাইটে নিয়মিত লেখালেখির পাশাপাশি দৈনিক প্রথম আলো, ডেইলি স্টার, বিজনেস স্ট্যান্ডার্ড, সমকাল, যুগান্তর, কালের কণ্ঠ, দৈনিক আজাদী, পূর্বকোণ, বাংলানিউজ২৪ ডটকমে বিভিন্ন সময় তার লেখা প্রকাশিত হয়েছে।

    ২০২০-এর একুশে বইমেলায় আদর্শ প্রকাশনী থেকে প্রকাশিত তার আত্মোন্নয়নমূলক বই ‘আমি একজন সেলসম্যান’-র হাজার হাজার কপি বিক্রি হয় এবং অন্যতম বেস্ট সেলার নির্বাচিত হয়। এ ছাড়া ২০১৪ এবং ২০১৫ সালে ক্ষ্যাপা বাউল এবং পাগলাঘণ্টি নামে তার দুটো কাব্যগ্রন্থ প্রকাশিত হয় ।

    Tanvir Shahriar Rimon
    CEO
    Ranks FC Properties Ltd.

    ৳ 170৳ 200
  • স্ট্রেস ম্যানেজমেন্ট

    তানভীর শাহরিয়ার রিমন, দেশের অন্যতম শীর্ষ রিয়েল এস্টেট ব্যক্তিত্ব এবং করপোরেট আইকন। বর্তমানে তিনি দেশের অন্যতম শীর্ষ গ্রুপ র‍্যানকনের একটি প্রতিষ্ঠানের সিইও হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি মাত্র ২২ বছর বয়সে ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে ক্যারিয়ার শুরু করে ২৬ বছর বয়সে দেশের অন্যতম বৃহত্তম একটি গ্রুপে চিফ অপারেটিং অফিসার হিসেবে নিয়োগ পেয়ে করপোরেট অঙ্গনে ব্যতিক্রমী এক তরুণ লিডার হিসেবে আত্মপ্রকাশ করেন। পেশাগত কাজের পাশাপাশি তিনি নানা সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত এবং একজন সোশ্যাল লিডার হিসেবেও সমধিক পরিচিত। তানভীর শাহরিয়ার রিমন একজন জনপ্রিয় পাবলিক স্পিকারও বটে। তিনি দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে নলেজ ইনিশিয়েটিভগুলোতে কি-নোট স্পিকার হিসেবে নিয়মিত কথা বলছেন। এত কিছুর পাশাপাশি তিনি একাধারে একজন লেখক ও ব্লগার। ফেসবুকে এবং তার ব্লগসাইটের পাশাপাশি দেশের জাতীয় দৈনিক এবং অনলাইন সাইটগুলোতে নিয়মিত তার লেখা প্রকাশিত হচ্ছে। www.tanvirshahriarrimon.com প্রকাশিত গ্রন্থ লিডারশিপ ইনটেলিজেন্স (আত্মোন্নয়নমূলক, ২০২১) আমি একজন সেলসম্যান (আত্মোন্নয়নমূলক, ২০২০) ক্ষ্যাপা বাউল (কবিতা, ২০১৫) পাগলা ঘণ্টি (গল্প সংকলন, ২০১৪)

    ৳ 255৳ 300