• ক্যারিয়ার ইন আইটি

    তিতাস সরকার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ইনফরমেশন টেকনোলজিতে মাস্টার্স করেছেন এবং মাইক্রোটিক কোম্পানিতে এমটিসিএনএ ও এমটিসিআরই পরীক্ষা দিয়ে মাইক্রোটিক সার্টিফাইড ট্রেইনার হয়েছেন। বর্তমানে তিনি ইনোসিস সলিউশনস/সল্যুশন নামে একটি কোম্পানিতে সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর হিসেবে কর্মরত আছেন। পাশাপাশি টিসফট আইটিতে শিক্ষকতা করছেন। ছোটবেলা থেকেই ইনফরমেশন টেকনোলজি সম্পর্কে জানতে এবং জানাতে আগ্রহী। তিনি শুরুটা করেছিলেন বিভিন্ন অনলাইন টেকনোলজি সাইটে (যেমন শিক্ষক.কম, টেকটিউনস.কম) লেখালেখি দিয়ে। বতমার্নে তিনি ইউটিউবে বিভিন্ন আইটি কোর্সের ভিডিও টিউটোরিয়াল তৈরি করে পাবলিশ করেন। ইউটিউবে তিনি প্রতিটি কোর্সের ভিডিও তৈরি করে প্লে-লিস্ট তৈরি করে রেখেছেন। ফলে তিতাস সরকারের চ্যানেলে প্রতিটি কোর্সের ভিডিও টিউটোরিয়াল একসঙ্গে পাওয়া যাচ্ছে। ভবিষ্যতে মাতৃভাষায় আরও টেকনোলজি বিষয়ে বই তৈরি করার ইচ্ছা রয়েছে।

    ৳ 290৳ 340
  • বেসিক টু অ্যাডভান্সড নেটওয়ার্কিং

    তিতাস সরকার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ইনফরমেশন টেকনোলজিতে মাস্টার্স করেছেন এবং সিসিএনএ পরীক্ষা দিয়ে সিসকো সার্টিফাইড হয়েছেন । এছাড়াও তিনি রেডহ্যাট পরীক্ষা দিয়ে লিনাক্স সার্টিফাইড এবং উইন্ডোজ সার্ভারের পরীক্ষা দিয়ে মাইক্রোসফটের সার্টিফিকেট অর্জন করেন। এছাড়াও আরও অনেকগুলো অনলাইন সার্টিফিকেট অর্জন করেছেন । বর্তমানে তিনি ইনোসিস সলিউশনস নামে একটি কম্পানিতে সিস্টেম এডমিনিস্ট্রেটর হিসেবে কর্মরত আছেন । পাশাপাশি টিসফট আইটিতে শিক্ষকতা করছেন । ছোট বেলা থেকেই ইনফরমেশন টেকনোলজি সম্পর্কে জানতে এবং জানাতে আগ্রহী । তিনি শুরুটা করেছিলেন বিভিন্ন অনলাইন টেকনোলজি সাইটে (যেমন- শিক্ষক.কম, টেকটিউনস.কম) লেখালেখি দিয়ে । বতমার্নে তিনি ইউটিউবে বিভিন্ন আইটি কোর্সের ভিডিও টিউটোরিয়াল তৈরি করে পাবলিশ করেন । ইউটিউবে তিনি প্রত্যেকটি কোর্সের ভিডিও তৈরি করে প্লে-লিষ্ঠ তৈরি করে রেখেছেন । ফলে তিতাস সরকার এর চ্যানেলে প্রত্যেকটি কোর্সের ভিডিও টিউটোরিয়াল একসাথে পাওয়া যাচ্ছে । ভবিষ্যতে মাতৃভাষায় আরও টেকনোলজি বিষয়ে বই তৈরি করার ইচ্ছা রয়েছে ।

    ৳ 305৳ 360
  • মাইক্রোটিক রাউটার: নেটওয়ার্কিং ও সিকিউরিটি

    তিতাস সরকার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ইনফরমেশন টেকনোলজিতে মাস্টার্স করেছেন। সিসিএনএ পরীক্ষা দিয়ে তিনি সিসকো সার্টিফাইড হয়েছেন। এছাড়াও তিনি লিনাক্স সার্টিফাইড এবং উইন্ডোজ সার্ভারের পরীক্ষা দিয়ে মাইক্রোসফটের সার্টিফিকেট অর্জন করেন। বর্তমানে তিনি ইনোসিস সলিউশনস নামে একটি কোম্পানিতে সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর হিসেবে কর্মরত আছেন। পাশাপাশি শিক্ষকতা করছেন টি-সফট আইটি নামক একটি প্রতিষ্ঠানে। ছোটবেলা থেকেই ইনফরমেশন টেকনোলজি সম্পর্কে জানতে এবং জানাতে আগ্রহী। লেখালেখির শুরু শিক্ষক.কম, টেকটিউনস.কমসহ বিভিন্ন তথ্যপ্রযুক্তি বিষয় ব্লগ-অনলাইনে।
    প্রযুক্তি বিষয়ক লেখালেখির পাশাপাশি বর্তমানে তিনি ইউটিউবে বিভিন্ন আইটি কোর্সের ভিডিও টিউটোরিয়াল তৈরি করে পাবলিশ করছেন। তার তৈরি করা ভিডিও টিউটোরিয়ালগুলো ইউটিউবের তিতাস সরকার চ্যানেলে পাওয়া যাবে। ভবিষ্যতে মাতৃভাষায় আরও প্রযুক্তি বিষয়ক বই লেখার ইচ্ছা রয়েছে।
    ২০১৭ সালে প্রকাশিত তার ‘সিসিএনএ বেসিক টু অ্যাডভান্সড নেটওয়ার্কিং’ বইটি পাঠকমহলে বেশ সমাদৃত হয়।
    https://www.youtube.com/user/titassarker/
    https://bd.linkedin.com/in/titassarker

    ৳ 255৳ 300