হেলদি ডায়েট রেসিপি

৳ 430৳ 860

You Save: ৳ 430 (50%)

“মাছে ভাতে বাঙালি” প্রবাদটির সাথে আমরা বাঙালিরা খুবই পরিচিত। আর ভাত হলো কার্বোহাইড্রেট বা শর্করার অন্যতম প্রধান মাধ্যম। শুধু ভাত কেন? রুটি, পরোটা, মিষ্টি, পায়েস, পিঠা, পিজ্জা-বার্গার, কোল্ড-ড্রিংকস ইত্যাদি ছাড়া যেন অনেকে রসনাই কল্পনা করতে পারে না। আর উচ্চ ক্যালরির এই খাবারগুলোতে থাকে ভরপুর মাত্রায় কার্বোহাইড্রেট বা শর্করা।
এগুলো আমাদের অতিরিক্ত ওজন, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, উচ্চ কোলেস্টেরল-এর দিকে ঠেলে দেয়। মেয়েরা অনিয়মিত পিরিয়ড এবং পিসিওডি/পিসিওএসে ভোগেন, তাদের মধ্যে বেশিরভাগেরই অতিরিক্ত ওজন দায়ী৷ একবার ওজন কমতে শুরু করলেই ধীরে ধীরে নিয়ন্ত্রণে আসবে হরমোনের সমস্যা।
ডায়েট কন্ট্রোল করা মানে খাওয়া-দাওয়া বন্ধ করা নয়! এতে প্রয়োজনীয় শক্তির অভাবে শরীর দুর্বল হয়ে পড়ে। প্রতিদিনের খাদ্য তালিকায় পর্যাপ্ত হেলদি ফ্যাট, প্রচুর পরিমাণে শাকসবজি এবং পরিমাণ মতো প্রোটিন রেখে দিনের কিছুটা সময় ব্যায়াম করলে শরীর থেকে অতিরিক্ত ওজন কমিয়ে ফেলা যায়।
প্রতিনিয়ত আমরা যা খাই যেমন: ভাত-রুটি, ফাস্টফুড, ডেজার্টসহ ইত্যাদি একই খাবার স্বাস্থ্যকরভাবে সম্পূর্ণ ভিন্ন উপায়ে রান্না করে ডায়েটের খাবারে এবং স্বাদেও যে নতুনত্ব আনা যায় তা এই বইয়ের রেসিপিগুলোতে দেখানো হয়েছে। এই খাবারগুলোতে খুব কম মাত্রায় কার্বোহাইড্রেট বা শর্করা এবং পর্যাপ্ত হেলদি ফ্যাট থাকে, যা খেলে সহজেই ক্ষুধা লাগে না ফলে ওজন নিয়ন্ত্রণ সহজ হয়।

Book Info
Titleহেলদি ডায়েট রেসিপি
Authorআফসানা আফরিন
Publisherআদর্শ
ISBN978-984-96564-0-1
Edition1st Published, 2022
Number of Pages304
Countryবাংলাদেশ
Languageবাংলা

Customer Reviews

There are no reviews yet.

Be the first to review “হেলদি ডায়েট রেসিপি”

Your email address will not be published. Required fields are marked *