মানি মাস্টার্স

৳ 200৳ 267

You Save: ৳ 67 (25%)

আপনি যখন এই লেখাটা পড়ছেন, ঠিক সেই সময়টায় আপনার পার্স থেকে অল্প অল্প করে টাকা চুরি হয়ে যাচ্ছে। না না, কোনো ছিচকে পকেটমারের পাল্লায় আপনি পড়েননি। বরং পড়েছেন এক ঝানু লুণ্ঠকের হাতে, যে আপনার অগোচরে চুরি করে নিচ্ছে আপনার অর্থের ক্রয়ক্ষমতা বা প্রাণশক্তি। অক্টোপাসের মতো তার সহস্রকোটি ছড়িয়ে-ছিটিয়ে থাকা অদৃশ্য হাত প্রতিনিয়ত হানা দিচ্ছে আমাদের সবার পার্সে ও পকেটে। সুদূর মহাকাশে কিংবা সমুদ্রের অতল গহ্বরে আপনি আপনার টাকা নিয়ে লুকিয়ে রাখতে পারেন বটে। কিন্তু সেখানেও পৌঁছে যাবে এই মানি মাস্টারদের লোলুপ থাবা। এ এক অদৃশ্য চুরি, যা ঠাহর করা বড় শক্ত। মজার ব্যাপার হচ্ছে, আপনার-আমার মতো সাধারণ মানুষ যখন চুরির বিষয়টি টেরই পাচ্ছে না, তখন চোর ধরা তো দূর কি বাত। বিদ্যমান অবিসংবাদিত অর্থব্যবস্থার অলক্ষিত সেই পুকুরচুরির ইতিবৃত্ত উন্মোচনের তাগিদ থেকেই আমাদের এই প্রয়াস।

Book Info
Title দ্য মানি মাস্টার্স
Author মোহাইমিন পাটোয়ারী ও আল আমিন
Publisher আদর্শ
ISBN 978-984-98520-4-9
Edition 2024
Number of Pages 104
Country বাংলাদেশ
Language বাংলা
Category Economics

মোহাইমিন পাটোয়ারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে বিবিএ ডিগ্রি সম্পন্ন করে যুক্তরাষ্ট্রভিত্তিক ‘চার্টার্ড ফাইনান্সিয়াল অ্যানালিস্ট (CFA)’ প্রোগ্রামে যোগ দেন। ২০১৭ সালে তিনি সবচেয়ে কম সময়ে মাত্র তিন বছরের মধ্যে সিএফএর সবগুলো ধাপে কৃতকার্য হন। তারপর তিনি নরওয়েজিয়ান স্কুল অব ইকোনমিকস এবং জার্মানির স্বনামধন্য মানহাইম বিশ্ববিদ্যালয় থেকে দ্বৈত মাস্টার্স ডিগ্রি অর্জন করে বাংলাদেশে ফিরে আসেন।

বর্তমানে তিনি সবার জন্য অর্থনীতির বই লিখে যাচ্ছেন। তার সরল ভাষায় এবং গল্পের ভঙ্গিমায় লেখা বইগুলো ব্যাপক পাঠকপ্রিয়তা অর্জন করেছে।

আল আমিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ছাত্র ও শখের অনুবাদক। জন্ম কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলায়। অ্যাকাডেমিক পড়াশোনার পাশাপাশি বিচিত্রসব বই পড়ে, সিনেমা দেখে ও চিন্তাভাবনা করেই সময় কাটে তার।

Customer Reviews

There are no reviews yet.

Be the first to review “মানি মাস্টার্স”

Your email address will not be published. Required fields are marked *