থ্রিলার গল্প সংকলন

By (author)আদর্শ

৳ 200৳ 400

You Save: ৳ 200 (50%)

জনরা সাহিত্যের জগতে সবচেয়ে পাঠকপ্রিয় ধারাটি যে থ্রিলার— সে ব্যাপারে অনেকেই একমত হবেন। থ্রিলারের পাঠকের সংখ্যা প্রতিনিয়ত বেড়েই চলেছে।
বাংলায় থ্রিলার গল্প বলতে বহুদিন পর্যন্ত আমরা বিদেশি থ্রিলারের বঙ্গানুবাদকেই বুঝেছি। কিন্তু সেসব দিন শেষ হতে চলেছে। বাংলাতেও এখন লেখা হচ্ছে চমৎকার সব থ্রিলার। তার একটি দৃষ্টান্ত এই নির্বাচিত থ্রিলার গল্প সংকলন। তরুণদের মধ্যে থ্রিলার লেখা নিয়ে আগ্রহের যে জোয়ার আমরা দেখেছি, তাতে বাংলা ভাষায় থ্রিলারের ভবিষ্যৎ নিয়ে আমরা আশান্বিত। আশা করাই যায় যে, এ সংকলনের লেখকদের মধ্য থেকেই কেউ কেউ আগামী দিনে বাংলা থ্রিলার সাহিত্যকে সমৃদ্ধ করবেন।
কতই না বিচিত্র এ সংকলনের তেরোটি থ্রিলারের বিষয়বস্তু! সিরিয়াল কিলার, গোয়েন্দা পুলিশ, হত্যারহস্য থেকে শুরু করে এসব গল্পের বিষয়বস্তুর মধ্যে ম্যাজিক এবং ভ্যাম্পায়ারও রয়েছে। বেশ কিছু গল্পেই টানটান উত্তেজনা ও রুদ্ধশ্বাস পরিস্থিতির ভেতরেও লতিয়ে উঠেছে প্রেমের গল্প, ফুটে উঠেছে মানবিক আবেগ ও সমাজচেতনা। অথচ এসব উপাদান থ্রিলার গল্পের মেজাজটাকে এতটুকু ক্ষতিগ্রস্ত করেনি।
এ সংকলনের প্রতিটি গল্প ভিন্ন স্বাদের। প্রতিটি গল্পই পাঠকের মনে দাগ কাটবে। পাঠক হয়তো সে গল্পে ডুবে গিয়ে নিজের মধ্যে এক থ্রিলার লেখককে আবিষ্কার করবেন।

Book Info
Titleথ্রিলার গল্প সংকলন
Authorআদর্শ
Publisherআদর্শ
ISBN978-984-96405-6-1
Edition1st Published, 2022
Number of Pages208
Countryবাংলাদেশ
Languageবাংলা

এ সংকলনে প্রকাশিত হলো তেরো জন থ্রিলার লেখকের গল্প। এই তেরো জন গল্পকারকে আমরা চিনতাম না। তাদেরকে চিনতে পারলাম তাদের গল্পের মধ্য দিয়ে।
তাদের গল্পগুলো এক রকমের নয়। গল্পগুলোর ভাষাশৈলী ও বিষয়বস্তু বিচিত্র। গল্পগুলো পড়তে গিয়ে পাঠকমাত্রই উপলব্ধি করবেন যে, ভিন্ন ভিন্ন স্বাদের গল্প তারা পাঠ করছেন।
এ সংকলনের জন্য গল্প আহ্বান করার পর অনেকেই হয়তো খুব অল্প সময়ের মধ্যে গল্প লিখে জমা দিয়েছেন। কিন্তু গল্পগুলো পড়ে মনে হয় না যে, সেগুলো খুব তাড়াহুড়ো করে লেখা। থ্রিলার গল্প লেখার জন্য যে নিবিড় অভিনিবেশ ও সতর্কতার প্রয়োজন হয়, গল্পগুলোতে তার ছাপ স্পষ্ট।
থ্রিলার গল্পের পাঠকদের মধ্যে থেকেই অনেকেই নিজেকে আবিষ্কার করেন থ্রিলার গল্পকার হিসেবে। তাদের মধ্য থেকেই কেউ কেউ নিয়মিত চর্চা, মেধা ও সৃজনশীলতাকে কাজে লাগিয়ে একসময় হয়ে উঠতে পারেন দেশসেরা থ্রিলার লেখক। এ সংকলনের লেখকদের গল্প পড়ে মনে হবে, তাদের মধ্যেও সে সম্ভাবনা প্রবলভাবেই রয়েছে।
লেখকদের বয়স এক নয়, পেশা বিভিন্ন। আছেন চিকিৎসক, নগর পরিকল্পনাবিদ, আইনজীবী, শিক্ষক; আছেন শিক্ষার্থীও। একেকজনের নিবাস একেক এলাকায়। কেউ লিখেছেন ঢাকা থেকে, কেউ কেউ ঢাকার বাইরে অন্য কোনো জেলা থেকে। একটি জায়গাতেই তাদের মিল— থ্রিলার গল্পের প্রতি নিখাদ ভালোবাসা।

Customer Reviews

There are no reviews yet.

Be the first to review “থ্রিলার গল্প সংকলন”

Your email address will not be published. Required fields are marked *