রান্নার ষোলোকলা ২

৳ 253৳ 460

You Save: ৳ 207 (45%)

রান্না শুধু উদরপূর্তির অংশ নয়, রান্না একটা শিল্প। যারা রান্না জানেন, তারা তো জানেনই, কিন্তু যারা একদম আনকোরা, তাদের কিছু শিখতে বা বুঝতে হলে একদম গোড়া থেকে জানতে হয়, প্রয়োজন হয় নানা রকম খুঁটিনাটি এবং সঠিক পরিমাপের ধারণা। এই বইয়ে রেসিপি ও প্রস্তুত প্রণালিগুলো এমনভাবেই সাজানো হয়েছে যেন যে কোনো দিন রান্না করেনি, সে-ও যেন বুঝতে পারে কীভাবে রান্না করতে হয়।
রান্নাবিষয়ক যত প্রশ্ন আছে নতুন রাঁধুনি যখন সেগুলোর উত্তর পেয়ে যাবেন, তখন তার মধ্যে সেই খাবার বানানোর ইচ্ছা জাগবে। আর এই ইচ্ছাটাই তাকে রান্নার প্রতি আকৃষ্ট করে তুলবে।
লেখকের জনপ্রিয় দুটি ইউটিউব চ্যানেল (Aysha Siddika ও Tiffin Box) থেকে বাছাই করে দেশি-বিদেশি, ভারী খাবার-নাশতা, পানীয়, আচার, মশলা, মিষ্টি-পিঠাপুলি; বলতে গেলে সব ধরনের রেসিপি এই রান্নার ষোলোকলা বইয়ে ছবিসহ অন্তর্ভুক্ত করা হয়েছে।
ছোট্ট একটা বইয়ে সব একসঙ্গে আনা সম্ভব নয়, তাই দুটি আলাদা খণ্ডের মাধ্যমে নতুন রাঁধুনিদের জন্য বেসিক কিছু রেসিপি এবং প্রয়োজনীয় টিপস শেয়ার করা হয়েছে, যা অনুসরণে যে কেউ হয়ে উঠতে পারবেন পাক্কা রাঁধুনি।

Book Info
Titleরান্নার ষোলোকলা ২
Authorআয়শা সিদ্দিকা
Publisherআদর্শ
ISBN978-984-95549-1-2
Edition১ম প্রকাশ ২০২১
Number of Pages184
Countryবাংলাদেশ
Languageবাংলা

আয়শা সিদ্দিকা ১৯৯১ সালের ২ জুন মাগুরা জেলায় জন্মগ্রহণ করেন। তার বাবা মো. আকরাম হোসেন পেশায় একজন ব্যবসায়ী ও মা হাফিজা বেগম গৃহিণী। দুই ভাই ও এক বোনের মধ্যে তিনিই সবার বড়। বর্তমানে তিনি জার্মানির হ্যানোভার শহরে স্বামী ও এক পুত্রের সঙ্গে বসবাস করছেন।
রান্নার পাশাপাশি বই পড়ার প্রতি তার ভীষণ ঝোঁক রয়েছে। সঙ্গে টুকটাক লেখালেখি করতেও পছন্দ করেন। সেই আগ্রহ থেকেই একজন ফুড ব্লগার হয়ে ওঠা।
বর্তমানে ব্লগিংয়ের পাশাপাশি ইউটিউবে নিয়মিত রান্নার রেসিপি শেয়ার করছেন। ইতিমধ্যে তার দুটি চ্যানেলে (Aysha Siddika ও Tiffin Box— যথাক্রমে ১৫ লাখ ও ১২ লাখ) মিলিয়ন সাবস্ক্রাইবার অতিক্রম করেছে। বাংলা চ্যানেলটিতে তার ভিডিওগুলো ২৩ কোটির বেশি বার দেখা হয়েছে।

 

Customer Reviews

There are no reviews yet.

Be the first to review “রান্নার ষোলোকলা ২”

Your email address will not be published. Required fields are marked *